করোনা ভাইরাসঃ গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬, আক্রান্ত ৯৪

প্রকাশ : ১০ এপ্রিল ২০২০, ১৮:১৮

জাগরণীয়া ডেস্ক

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯৪ জন। এর মধ্যে পুরুষ রয়েছেন ৬৯ জন এবং মহিলা রয়েছেন ২৫ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৬ জন। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৭ জনের মৃত্যু হলো। এখন মোট আক্রান্তের সংখ্যা ৪২৪ জন।

শুক্রবার (১০ এপ্রিল) দুপুরে নিয়মিত ব্রিফিংয়ে এই তথ্য জানান রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

সংবাদ সন্মেলনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ২৯৭টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে পরীক্ষা করা হয়েছে ১ হাজার ১৮৪টি। সব মিলিয়ে নমুনা পরীক্ষা হয়েছে ৭ হাজার ৩৫৯টি। নতুন নমুনা পরীক্ষায় ৯৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে সর্বোচ্চ ঢাকায় শনাক্ত হয়েছেন ৩৭ জন। দ্বিতীয় সর্বোচ্চ নারায়ণগঞ্জে শনাক্ত হয়েছেন ১৬ জন। নতুন রোগীদের মধ্যে ৬৯ জন পুরুষ, ২৫ জন নারী। করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৪২৪।

আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ছয়জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭-এ। যারা মারা গেছেন, তাদের তিনজন রাজধানী ঢাকার, দুজন নারায়ণগঞ্জের এবং একজন পটুয়াখালীর ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত