x

এইমাত্র

  •  প্রানঘাতী করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে উঠেছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর স্ত্রী সোফি গ্রেগোইরি
  •  বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ৩০ হাজার ছাড়াল, আক্রান্ত সাড়ে ৬ লাখের বেশি মানুষ
  •  ভারতে নতুন করে আরও ১৯৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। ফলে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৯ শতাধিক
  •  স্টে অ্যাট হোম অর্ডারের অধীনে রয়েছেন অন্তত ২১ লাখ আমেরিকান

করোনাভাইরাসে নতুন করে আক্রান্ত আরও ৫

প্রকাশ : ২৬ মার্চ ২০২০, ১৯:৪২

জাগরণীয়া ডেস্ক

দেশে নতুন করে করোনাভাইরাসে আরও ৫ জন আক্রান্ত হয়েছেন, মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৪ জনে। করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন আরও ৪ জন। সবমিলিয়ে সুস্থ হয়েছেন ১১ জন।

বৃহস্পতিবার (২৬ মার্চ) বিকেল সাড়ে ৩টায় মহাখালীতে আইইডিসিআর কার্যালয়ে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন লাইভ ব্রিফিংয়ে এ তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আরও ১২৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। সবমিলিয়ে ৯২০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। নতুন করে যাদের নমুনা পরীক্ষা করা হয়েছে, তাদের মধ্যে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন পাঁচজন। ফলে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৪-এ।

তিনি আরও বলেন, নতুন আক্রান্তদের একজন বিদেশ থেকে এসেছেন, তিনজন আগে আক্রান্ত রোগীর সংস্পর্শে থেকে সংক্রমিত হয়েছেন, অন্যজনের তথ্য সংগ্রহের চেষ্টা চলছে। নতুন আক্রান্তের সবাই পুরুষ। এর মধ্যে ৩০-৪০ বছর বয়সী দুজন, ৪১-৫০ বছর বয়সী দুজন এবং ষাটোর্ধ্ব একজন।

ডা. ফ্লোরা জানান, এ ভাইরাসে নতুন করে কারও প্রাণহানি হয়নি। আক্রান্ত ৪৪ জনের মধ্যে নতুন করে আরও চারজন সুস্থ হয়েছেন, অর্থাৎ মোট ১১ জন সুস্থ হয়ে উঠেছেন। গত ২৪ ঘণ্টায় আইইডিসিআরের হটলাইনে কল এসেছে ৩৩২১টি। এর সব ক’টিই করোনাভাইরাস সংক্রান্ত।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত