রোহিঙ্গা তরুণীকে বিয়ে করতে আপত্তি, যুবক খুন

প্রকাশ : ২৬ আগস্ট ২০১৯, ১৮:৪১

জাগরণীয়া ডেস্ক

রোহিঙ্গা তরুণীকে বিয়ে করতে অসম্মতি জানানোয় কক্সবাজারের উখিয়া উপজেলার কুতুপালং শরণার্থীশিবিরে রহিম উল্লাহ নামের এক রোহিঙ্গা যুবককে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। ২৫ আগস্ট (রবিবার) রাতে শরণার্থীশিবিরের এক স্কুলের সামনে তাকে হত্যা করা হয়।

নিহত রহিম উল্লাহ কুতুপালং শিবিরের ডি ব্লকের বাসিন্দা আবদুস ছালামের ছেলে। 

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, একই শিবিরের বাসিন্দা শহিদুল্লাহর ছোট বোনের সঙ্গে রহিম উল্লাহর বিয়ে হওয়ার কথা ছিল। রবিবার রোহিঙ্গা অনুপ্রবেশের দুই বছর পূর্তি উপলক্ষে আয়োজিত মহাসমাবেশে শহিদুল্লাহ ও রহিম উল্লাহ দুজনেই যোগ দেন। সেখানে বিয়ের কথা নিয়ে দুজনের মধ্যে কথা কাটাকাটি হয়। রাতে দুই নম্বর স্কুলের সামনে দাঁড়িয়ে ছিলেন রহিম উল্লাহ। এ সময় শহিদুল্লাহর নেতৃত্বে কয়েকজন যুবক রহিম উল্লাহকে ছুরিকাঘাত করে। গুরুতর আহত রহিম উল্লাহকে উদ্ধার করে প্রথমে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শিবিরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করেন। অবস্থার অবনতি হলে সেখান থেকে কক্সবাজার সদর হাসপাতালে নেওয়ার পথে রাত সাড়ে ৯টায় তাঁর মৃত্যু হয়।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল মনসুর বলেন, নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা করছে পুলিশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত