খুলনার শিশু ধর্ষণকারীদের বিচারের দাবীতে স্মারকলিপি প্রদান

প্রকাশ : ২৫ আগস্ট ২০১৯, ২৩:২৪

জাগরণীয়া ডেস্ক

খুলনা মহানগরীতে সাত বছরের শিশু ধর্ষণকারীদের চিহ্নিত করে গ্রেপ্তার ও বিচারের আওতায় আনার দাবিতে খুলনা মহানগর পুলিশের (কেএমপি) কার্যালয়ে স্মারকলিপি দেয়া হয়েছে।

২৫ আগস্ট (রবিবার) বিকেলে অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসলাম এ স্মারকলিপি গ্রহণ করেন। জনউদ্যোগ, খুলনার নারী সেলের উদ্যোগে এ স্মারকলিপি দেয়া হয়। 

উল্লেখ্য, গত ১৬ আগস্ট (শুক্রবার) বাড়ির পাশে সাত বছরের এক শিশু খেলতে গিয়ে অজ্ঞাত যুবকের দ্বারা ধর্ষণের শিকার হয়।  রক্তাক্ত অবস্থায় শিশুটিকে উদ্ধার করে   খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। খুলনা মহানগরের টুটপাড়া মহিরবাড়ি খালপাড় এলাকায় এ ঘটনা ঘটে। 

নারী সেলের নেতারা বলেন, ঘটনার নয়দিন পেরিয়ে গেলেও সাত বছরের শিশু ধর্ষণকারীদের এখনও পর্যন্ত চিহ্নিত করে গ্রেপ্তার করতে পারেনি। বিচারের দীর্ঘসূত্রিতার কারণে  ধর্ষণ, নির্যাতন, বিয়ের প্রলোভনসহ নানা অপরাধ বাড়ছে। অপরাধী যেন কোনোভাবে সমাজের কারও কাছে আশ্রয় না পায়, সেদিকে খেয়াল রাখতে হবে। নারী ও শিশু নির্যাতন আইনের যথার্থ প্রয়োগ করতে হবে। এসময় তারা পার্কগুলোতে সুস্থ পরিবেশ বজায় রাখার জন্য পুলিশকে আরও সক্রিয় হওয়ার আহবান জানান। 

অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসলাম বিষয়গুলো শুনে তাৎক্ষণিক কিছু বিষয়ে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত