স্কুলছাত্রীকে অপহরণের পর ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

প্রকাশ : ২৫ জুন ২০১৯, ২০:১২

জাগরণীয়া ডেস্ক

ফেনীতে স্কুলছাত্রীকে অপহরণের পর ধর্ষণের দায়ে আবু বক্কর সিদ্দিক সাগর (২৫) নামে একজনের যাবজ্জীবন দিয়েছেন আদালত। একই সাথে তাকে পাঁচ লাখ টাকা জরিমানা করেছেন আদালত। 

২৪ জুন (সোমবার) ফেনীর নারী ও শিশুনির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদ এ রায় ঘোষণা করেন। এছাড়া আরও চারজনের ১৪ বছর কারাদণ্ড দিয়েছেন একই আদালত। সেই সাথে প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা করেছে আদালত।

১৪ বছরের সাজাপ্রাপ্ত চারজন হলেন- সুজাপুর গ্রামের রুহুল আমিনের ছেলে বায়েজিদ ফয়সাল (২০), একই এলাকার নূর নবীর ছেলে মেজবাহ উদ্দিন পিয়াস (২২),  মো. হোসেন আহম্মদের ছেলে মো. রিয়াজ ওরফে রিয়াদ (২৩) ও নোয়াখালীর কোম্পানীগঞ্জ থানার চরহাজার গ্রামের আবুল কালামের ছেলে মো. জাহাঙ্গীর আলম (২৩)।

যাবজ্জীবনপ্রাপ্ত মামলার প্রধান আসামি পলাতক রয়েছেন। তবে অন্যান্যরা এসময় কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

মামলার বরাত দিয়ে আদালতের পিপি হাফেজ আহমেদ জানান, ২০১৩ সালের ২৫ মে সোনাগাজীর সপ্তম শ্রেণির এক স্কুলছাত্রী স্কুলে যাওয়ার পথে অপহরণের শিকার হন। এ ঘটনায় তার বাবা ছয়জনের নাম উল্লেখ করে থানায় অপহরণের মামলা করেন। ঐ ছাত্রীকে পরে বান্দরবান থেকে উদ্ধার করা হয় এবং সেই ছাত্রীকে ধর্ষণ করা হয়েছে এমন আলামত পাওয়া যায়। এরপর মামলাটি অপহরণ ও ধর্ষণের মামলায় রূপান্তরিত হয়।

এ মামলায় ওই বছরের ১২ জুলাই ১০ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র পেশ করেন তৎকালীন মামলার তদন্ত কর্মকর্তা ততকালীন সোনাগাজী থানার এসআই স্বপন চন্দ্র বড়ুয়া। এ মামলায় ১৩ সাক্ষীর মধ্যে সাতজন সাক্ষ্য দিয়েছেন। জরিমানার টাকা আদায় করে ওই ছাত্রীকে দেওয়ার জন্য জেলা ম্যাজিস্ট্রেটকে আদেশ দিয়েছে আদালত।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত