x

এইমাত্র

  •  ব্রাহ্মণবাড়িয়ায় একদিনে ১৮ জন করোনায় আক্রান্ত
  •  ২০ মিনিটে করোনা টেস্টের ট্রায়াল শুরু যুক্তরাজ্যে
  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ১৬৯৩ জন, মৃত্যু ২৪
  •  বিশ্বে করোনায় মোট মারা গেছেন ৩ লাখ ৩৪ হাজার ৯৯৭ জন
  •  বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ ২০ লাখ ৯৪ হাজার ১৪৩ জন

ফুটবলকন্যাদের স্কুলে অগ্নিকাণ্ড, পুড়ে ছাই সনদ-মেডেল

প্রকাশ : ১৪ মে ২০১৯, ২২:৫৬

জাগরণীয়া ডেস্ক

দুর্বৃত্তদের আগুনে পুড়ে গেছে দেশের কৃতি ফুটবলার সাজেদা, শামসুন্নাহার জুনিয়র ও রোজিনাদের বিভিন্ন খেলার সনদ এবং মেডেল। দেশের জন্য কৃতিত্ব বয়ে আনা বাংলাদেশের নারী ফুটবলারদের জন্য বিখ্যাত সেই শিক্ষাপ্রতিষ্ঠান ময়মনসিংহের ধোবাউড়ায় কলসিন্দুর উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে রহস্যজনকভাবে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। 

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রতন মিয়া বলেন, ১৪ মে (মঙ্গলবার) সকালে বিদ্যালয়ের শিক্ষক উজ্জ্বল বিশেষ ক্লাসের জন্য স্কুলে গিয়ে দেখেন অফিস কক্ষে আগুন জ্বলছে। পরে বিষয়টি জানাজানি হলে স্কুলের অন্যান্য শিক্ষকরাও উপস্থিত হন।  ভোররাতে কেউ বিদ্যালয়ের সীমানা প্রাচীর টপকে ভেতরে ঢুকে আগুন দিয়ে থাকতে পারে। এ ঘটনায় ধোবাউড়া থানায় একটি জিডি করা হয়েছে।

তিনি জানান, গ্রীষ্মকালীন ফুটবল প্রতিযোগিতাসহ বিভিন্ন প্রতিযোগিতায় নারী ফুটবলারদের সনদপত্র ও মেডেল ছিলো অফিসের আলমারিতে। এর মধ্যে কৃতী খেলোয়াড় শামসুন্নাহার, রোজিনা ও সাজেদার সার্টিফিকেট ও মেডেল পুড়ে গেছে। এছাড়া বিদ্যালয়ের রেজুলেশন বই, করিগরি শাখার কাগজপত্রসহ নানা গুরুত্বপূর্ণ কাগজপত্র ভস্মীভূত হয়েছে।

তিনি আরও বলেন, ফুটবল দিয়ে সারাদেশে পরিচয় লাভ করায় এ স্কুলটি বর্তমানে সরকারী হওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন। এজন্য কেউ কেউ বিরোধে আসতে পারেন। এছাড়া পরীক্ষার্থীদের প্রবেশপত্র নিয়ে কেলেঙ্কারির দায়ে একজন শিক্ষককে বরখাস্ত করা হয়েছিল। সেটি নিয়েও বিরোধের সৃষ্টি হতে পারে। অফিস কক্ষে আগুন দিলেও বিদ্যালয়ের প্রধান গেইটে তালা লাগানো ছিল।

ধোবাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহাম্মদ মোল্লা জানান, এ ঘটনায় বিদ্যালয়ের পক্ষ থেকে একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। আমরা তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেবো।  

উল্লেখ্য, ফুটবল জগতে বয়সভিত্তিক নানা প্রতিযোগিতায় দেশের পাশাপাশি বিদেশের মাটিতেও সাফল্যের সাথে কৃতিত্ব বয়ে এনেছে ময়মনসিংহের ধোবাউড়ায় কলসিন্দুর উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের মেয়েরা। এ বিদ্যালয় থেকে মারিয়া মান্দা, সাজেদা, রোজিনা, তহুরা, সানজিদাসহ কমপক্ষে ১৩ জন ফুটবলার দাপটের সঙ্গেই জাতীয় দলে খেলছে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত