শিশু কন্যাকে হত্যা করে পলাতক সৎ মা

প্রকাশ : ১১ মে ২০১৯, ১৫:৪৮

জাগরণীয়া ডেস্ক

বাগেরহাটের মোড়লগঞ্জ উপজেলার সোনাখালী গ্রামে সাড়ে তিন বছরের শিশু কন্যাকে হত্যা করে পালিয়েছে সৎ মা। ১০ মে (শুক্রবার) বেলা ১১টায় এ ঘটনা ঘটলেও ১১ মে (শনিবার) সকালে বিষয়টি জানাজানি হয়। 

নিহত শিশুর নাম উম্মে হালিমা ওরফে খাদিজা ও সৎ মায়ের নাম সীমা বেগম (২৮)। শিশু হালিমা সোনাখালী গ্রামের আব্দুল হাদি মল্লিকের মেয়ে।

শিশুটির মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতালে পাঠিয়েছে মোরেলগঞ্জ থানা পুলিশ। 

শিশু হালিমার দাদা বলেন, জন্মের সময় হালিমার মা রেশমা বেগম মারা যায়। তারপর সাড়ে তিন বছর ধরে হালিমাকে আমরাই লালন পালন করেছি। হালিমার বাবা আমার ছেলে হাদি পরবর্তীতে আবার বিয়ে করে সীমা বেগমকে। বিয়ের পর থেকে বিভিন্ন সময় সীমা হালিমাকে মারধর করতো। শুক্রবার সকালে হালিমা বাড়ির উঠোনে খেলার সময় তাকে ঘরে ডেকে নিয়ে দুধের সঙ্গে বিষ খাইয়ে হত্যা করে সীমা। পরে লোক জানাজানির ভয়ে ঘরের পাশের পুকুরে ফেলে দেয়। এরপর সে ঘরে থাকা টাকা পয়সাসহ তার কোলের বাচ্চাকে নিয়ে পালিয়ে যায়। এদিকে খোঁজাখুজি করে আমরা পুকুরের মধ্যে হালিমার নিথর দেহ দেখতে পাই। হালিমাকে উদ্ধার করে হাসপাতালে নিলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মোড়লগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আজিজুল ইসলাম বলেন, নিহত শিশুটির বাবা প্রথমে বলেছিল শিশুটি পুকুরে পড়ে মারা যায় এবং হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। কিন্তু শিশুটিকে বাড়িতে আনার পরে পরিবারের লোকজন জানায় ওর সৎ মা সীমা হত্যা করেছে হালিমাকে। সত্য ঘটনা উদ্ধারে আমরা শিশুটির মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছি। ময়নাতদন্ত রিপোর্ট পেলে হত্যার আসল কারণ জানা যাবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত