ঘূর্ণিঝড় ‘ফণী’: দুর্গতদের পাশে দাঁড়ানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রকাশ : ০৫ মে ২০১৯, ১০:৪৪

জাগরণীয়া ডেস্ক

ঘূর্ণিঝড় ‘ফণী’তে উপকূলীয় অঞ্চলে যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের পাশে দাঁড়াতে নেতা-কর্মীদের নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

০৫ মে (শনিবার) রাতে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ফোন করে দলের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানককে তিনি এই নির্দেশনা দেন। 

আওয়ামী লীগ  যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেন, ঘূর্ণিঝড় ‘ফণী’তে আহত ও দুর্গতদের পাশে দাঁড়ানোর জন্য দলের প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগ নেতা-কর্মীদের নির্দেশ দিয়েছেন৷ সেই সাথে দ্রুততম সময়ের মধ্যে ত্রান ও অন্যান্য সহযোগিতা পৌঁছে দেয়ার জন্য তিনি নেতাকর্মীদের প্রতি নির্দেশ দিয়েছেন। 

উল্লেখ্য, দক্ষিণপূর্ব বঙ্গোপসাগরে নিম্নচাপ থেকে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘ফণী’ ভারত থেকে প্রবেশের পর উপকূলীয় জেলাগুলোর ঝুঁকিপূর্ণ অঞ্চলের ১৩ লাখ ৬৪ হাজার ৮৮৬ জন মানুষকে আশ্রয় কেন্দ্রে নেওয়া হয়।

দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব জিএম আবদুল কাদের বলেন, ঘূর্ণিঝড় ফণী বাংলাদেশে ঢুকার ফলে ৩৩০ একর জমির ফসল সম্পূর্ণ নষ্ট হয়ে গেছে এবং ৫২ হাজার ৭২৯ একর জমির ফসল আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। ২ হাজার ২৪৩টি বাড়ি সম্পূর্ণ ভেঙে গেছে। ১১ হাজার ১৭২টি বাড়ি আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে।

তবে তিনি জানিয়েছেন, এটা প্রাথমিক তথ্য। সারাদেশ থেকে সম্পূর্ণ তথ্য আসার পরে বিস্তারিত জানানো হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত