স্বামীর পরকীয়ার জেরে স্ত্রীর 'আত্মহত্যা'

প্রকাশ : ২২ এপ্রিল ২০১৯, ১৬:০৭

জাগরণীয়া ডেস্ক

স্বামীর পরকীয়ার জেরে ব্রাহ্মণবাড়িয়ার কসবায় সোহেনা আক্তার (৩৫) নামের এক গৃহবধূর গলায় ফাঁস লাগানো মরদেহ উদ্ধার করেছে পুলিশ। ২০ এপ্রিল (শনিবার) বাড়ির পাশে পুকুরপাড়ের একটি গাছের সঙ্গে ফাঁস লাগানো অবস্থায় সোহেনার মরদেহ উদ্ধার করে পুলিশ। 

ঘটনার পর আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে সোহেনার বড় ভাই বাছির মিয়া স্থানীয় থানায় সোহেনার স্বামী ফজু মিয়া ও তাঁর কথিত প্রেমিকা সহ পাঁচজনকে আসামি করে মামলা করেছেন।

মামলার এজাহারে বলা হয়, ১৬ বছর আগে একই ইউনিয়নের স্থানীয় একটি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি ফজু মিয়ার (৩৮) সঙ্গে সোহেনা আক্তারের বিয়ে হয়। তাদের সম্প্রতি একই গ্রামের এক নারীর সঙ্গে ফজু মিয়ার অবৈধ সম্পর্ক গড়ে উঠে। বিষয়টি জানতে পেরে সোহেনা আক্তার প্রতিবাদ করলে এ নিয়ে তাদের কলহ হয় এবং স্বামী ফজু মিয়া সোহেনাকে মারধর করেন। সর্বশেষ গত শনিবার বিকেলে ফজু মিয়া ও তার কথিত প্রেমিকাকে নিজ বাড়িতে একসঙ্গে দেখতে পেয়ে সোহেনা প্রতিবাদ করলে তাকে মারধর ও গালিগালাজ করেন ফজু মিয়া। সেদিন সন্ধ্যায় বাড়ির পাশে পুকুরপাড়ের একটি গাছের সঙ্গে ফাঁস লাগানো অবস্থায় সোহেনাকে দেখা যায়। ধারনা করা হয় স্বামীর পরকীয়ার জের ধরে আত্মহত্যা করেন তিনি।

কসবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল মালেক বলেন, শনিবার রাতেই পুলিশ ঘটনাস্থল থেকে সোহেনা আক্তারের লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। কিন্তু পুলিশ ঘটনাস্থলে যাওয়ার আগেই ফজু মিয়া ও তার পরিবারের লোকজন সেখান থেকে পালিয়ে যান। এ ঘটনায় নিহত গৃহবধূর ভাই বাদী হয়ে আত্মহত্যার প্ররোচনায় দণ্ডবিধির ৩০৬ ধারায় একটি মামলা করেছেন। ২১ এপ্রিল (রবিবার) নিহত গৃহবধূর লাশ ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে পুলিশ। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত