সিরাজগঞ্জে বাল্যবিয়ের আয়োজন, দুই পরিবারকে অর্থদণ্ড

প্রকাশ : ১৬ মার্চ ২০১৯, ১৫:৪৩

জাগরণীয়া ডেস্ক

সিরাজগঞ্জ সদর উপজেলায় এক রাতে দু’টি বাল্যবিয়ে বন্ধ করে পৃথকভাবে দুই পরিবারকে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান।

১৫ মার্চ (শুক্রবার) এ ঘটনা ঘটে। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান জানান, শুক্রবার রাতে প্রথমে সদর উপজেলার খোকশাবাড়ী ইউনিয়নের শালুয়াভিটা দক্ষিণপাড়া গ্রামের নুরুল ইসলামের মেয়ে সপ্তম শ্রেণির ছাত্রী বিউটি খাতুনের (১৪) বিয়ের আয়োজন করে তার পরিবার। খবর পেয়ে তিনি বিয়ে বন্ধ করেন এবং ভ্রাম্যমাণ আদালত বসিয়ে কনের বাবা নুরুল ইসলাম ও বর এনামুল হককে ৫ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন। 

অপরদিকে রতনকান্দি ইউনিয়নের হরিণারায়ণপুর এলাকার আব্দুর রাজ্জাকের মেয়ে ৯ম শ্রেণির ছাত্রী বিথী খাতুনের (১৫) বিয়ের আয়োজন চলাকালে অভিযান চালানো হয়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে বর ও কাজী পালিয়ে গেলে ভ্রাম্যমান আদালত বসিয়ে কনের বাবা আব্দুর রাজ্জাক ও বরের নানা আব্দুল খালেককে বিশ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। এ সময় মেয়ের ১৮ বছর না হওয়া পর্যন্ত বিয়ে দেবেন না বলে মেয়ের পরিবারের কাছ থেকে মুচলেকা নেয়া হয়। 

অভিযান চলাকালে উপস্থিত ছিলেন- পৌর ভূমি অফিসের ভূমি সহকারী কর্মকর্তা মো. নজরুল ইসলাম, সদর থানা পুলিশের এএসআই মাসুম ও সদর থানার পুলিশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত