স্ত্রী হত্যার দায়ে যাবজ্জীবন, ধর্ষণচেষ্টায় কারাদণ্ড

প্রকাশ : ০৭ মার্চ ২০১৯, ১৫:৫৬

জাগরণীয়া ডেস্ক

কুষ্টিয়ায় স্ত্রী হত্যার দায়ে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। এছাড়া একই ব্যক্তিকে অন্য এক নারীকে ধর্ষণচেষ্টার অভিযোগে দায়ের করা আরেক মামলায় সাত বছরের বিনাশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। দণ্ডপ্রাপ্ত ব্যক্তির নাম বিজয় মিয়া (২৮)। তিনি কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার নওদা ক্ষেমিরদিয়া গ্রামের সাহাবুল ইসলামের ছেলে।

০৭ মার্চ (বৃহস্পতিবার) সকাল ১১টায় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মুন্সী মো. মশিয়ার রহমান এ রায় দেন। রায় দেওয়ার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। 

আদালত সূত্রে জানা গেছে, স্ত্রী ববিতা খাতুনকে (২০) গলায় ওড়না পেঁচিয়ে হত্যার অভিযোগে ২০১৪ সালের ১৭ সেপ্টেম্বর ভেড়ামারা থানায় ববিতার বাবা কালু মালিথা বাদী হয়ে বিজয়কে আসামি করে একটি মামলা করেন। পরে মামলাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে পাঠানো হয়। এর আগে, ২০১৩ সালের ২৪ জুন একটি মেয়েকে ধর্ষণচেষ্টার অভিযোগে ২৫ জুন ভিকটিমের মা বিজয়ের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা করেন। এ মামলার তদন্ত শেষে একই বছরের ২৪ জুলাই আদালতে বিজয়ের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় পুলিশ। এরপর স্ত্রী ববিতা খাতুনকে হত্যা মামলাটির তদন্ত শেষে ২০১৪ সালের ৩০ ডিসেম্বর বিজয়কে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। 

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর আকরাম হোসেন দুলাল জানান, আসামি একই ব্যক্তি হওয়ায় মামলা দু’টির বিচার কাজ একসঙ্গেই শেষ করা হয়। দীর্ঘ শুনানি ও নথিপত্র পর্যালোচনা শেষে অভিযোগ দু’টি প্রমাণিত হওয়ায় এ রায় দেন আদালত। দুটি মামলার সাজাভোগ একই সঙ্গে চলবে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত