অপমানে স্কুলছাত্রীর আত্মহত্যা: বিচার দাবি

প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৩৬

জাগরণীয়া ডেস্ক

প্রতিবেশীর কাছে মা ও নিজের অপমান সইতে না পেরে আত্মহত্যা করেছেন এক স্কুলছাত্রী। গত ২৫ ফেব্রুয়ারি (সোমবার) বিকেলে গাইবান্ধা সদর উপজেলার ধনকুটি গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় মামলা হয়েছে। 

এলাকাবাসী ও মামলার সূত্রে জানা যায়, শ্রাবন্তী রানী (১৬) নামে ঐ স্কুলছাত্রীর পরিবারের ছাগল এক প্রতিবেশীর বাগান নষ্ট করেছিল। আর তাই ক্ষিপ্ত হয়ে প্রতিবেশী তপন চন্দ্রের ছেলে লিখন চন্দ্র ঐ স্কুলছাত্রী ও তার মা দীপ্তি রানীকে মারধর এবং শারীরিকভাবে নির্যাতন করেন। এই অপমান সহ্য করতে না পেরে বাড়ি ফিরে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে শ্রাবন্তী। 

শ্রাবন্তী গাইবান্ধা সদর উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের ধনকুটি গ্রামের গঙ্গা দাসের মেয়ে। শ্রাবন্তী লক্ষ্মীপুর স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণির ছাত্রী ছিল। 

এদিকে এই ঘটনার বিচার এবং জড়িতদের গ্রেপ্তারের দাবিতে ২৬ ফেব্রুয়ারি (বুধবার) দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত এলাকাবাসী ও শিক্ষার্থীরা গাইবান্ধা-সুন্দরগঞ্জ সড়কের লক্ষ্মীপুর বাজারে মানববন্ধন করেন।

ঘটনার পর থেকে লিখন ও তার পরিবারের সদস্যরা পলাতক রয়েছেন। তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানিয়েছেন গাইবান্ধা সদর থানার ওসি খান মো. শাহরিয়ার। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত