দুর্ঘটনায় নিহত ৫ জনের পরিবারকে ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ

প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৩৬

জাগরণীয়া ডেস্ক

সড়ক দুর্ঘটনায় নিহত সাংবাদিক ফাইজুল ইসলামের শিশুকন্যা ফাইজাসহ নিহত পাঁচজনের প্রত্যেকের পরিবারকে এক লাখ টাকা করে অন্তবর্তীকালীন ক্ষতিপূরণ দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। ১১ ফেব্রুয়ারি (সোমবার) বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

জনস্বার্থে দায়ের করা এক রিটের প্রাথমিক শুনানির পর রুলে নিহতদের পরিবারকে ৫০ লাখ টাকা করে কেন ক্ষতিপূরণ দেওয়া হবে না, তা জানতে চেয়েছেন হাইকোর্ট।

উল্লেখ্য, ফাইজা তাহসিনা (সুচি) ইত্তেফাক-এর সহকারী সম্পাদক ফাইজুল ইসলামের মেয়ে ও উত্তরা মাইলস্টোন স্কুলের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী ছিল। গত ৫ ফেব্রুয়ারি (মঙ্গলবার) সকালে বাবার হাত ধরে স্কুলে যাওয়ার পথে মাইক্রোবাসের ধাক্কায় গুরুতর আহত হয় সে। আশঙ্কাজনক অবস্থায় উত্তরার বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এছাড়া ৩ ফেব্রুয়ারি গাজীপুরের কালিয়াকৈরে মিরাজ খান (৫), ২ ফেব্রুয়ারি বরিশালে লিজা আক্তার (৯), সিলেটের বালাগঞ্জে আহমেদ রিফাত (৬) এবং চট্টগ্রামের সীতাকুণ্ডে নুসরাত চৌধুরী (২৩) সড়ক দুর্ঘটনায় নিহত হয়।

সড়ক দুর্ঘটনায় নিহত চার শিশুসহ পাঁচজনের পরিবারকে ক্ষতিপূরণ দিতে চিলড্রেন চ্যারিটি বাংলাদেশ ফাউন্ডেশন ও বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) এর পক্ষ থেকে হাইকোর্টে রিট করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত