শিশু ধর্ষণ ও হত্যা: মৃত্যুদণ্ডের আদেশ

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০১৯, ২১:২০

জাগরণীয়া ডেস্ক

চট্টগ্রামে এক শিশুকে ধর্ষণের পর হত্যার ঘটনায় আমির হোসেন নামে একজনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে আদালত আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানার আদেশ দেন। ১০ ফেব্রুয়ারি (রবিবার) বিকেলে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২-এর এই রায় দেন বিচারক মোতাহির আলী।

মামলা সূত্রে জানা যায়, ২০০৮ সালের ১৬ মে ১০ বছরের শিশুটি জেলার হাটহাজারী উপজেলার মেখল গ্রামে ফুপুর বাড়িতে বেড়াতে গিয়েছিল। সেসময় তাকে ধর্ষণ করেন কৃষক আমির হোসেন। আমির হোসেন ফটিকছড়ির ভূজপুর থানার ওমর আলীর ছেলে। ধর্ষণের পরে শিশুটিকে হত্যা করে লাশ খালে ফেলে দেন তিনি। পরদিন পুলিশ লাশ উদ্ধার করে। এই ঘটনায় শিশুটির বাবা আবদুর রহিম বাদী হয়ে হাটহাজারী থানায় মামলা করেন। তদন্ত শেষে পুলিশ ২০০৮ সালের ২৫ আগস্ট আমিরের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয়। পরের বছর ৮ অক্টোবর এই মামলার বিচারকার্য শুরু হয়। ১৯ জন সাক্ষীর সাক্ষ্য শেষে আদালত এই রায় দেন। 

ট্রাইব্যুনালের সরকারি কৌঁসুলি এম এ নাসের বলেন, শিশুটিকে ধর্ষণের দায়ে যাবজ্জীবন কারাদণ্ড এবং হত্যার অভিযোগ প্রমাণিত হওয়ায় ফাঁসির আদেশ দেন আদালত। রায় ঘোষণার সময় আসামি আমির উপস্থিত ছিলেন।

রায়ে সন্তুষ্টি প্রকাশ করে শিশুটির পিতা আবদুর রহিম সাংবাদিকদের জানান, উচ্চ আদালতে যেন এই রায় বহাল থাকে এবং দ্রুত এই রায় কার্যকর হোক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত