মধুর স্মৃতিচারণে হারিয়ে গেলেন দুই বান্ধবী

প্রকাশ : ০৩ জানুয়ারি ২০১৯, ১৩:৫৬

জাগরণীয়া ডেস্ক

রাজপথ কাঁপানো ছাত্রজীবনের আন্দোলনের উত্তাল দিনগুলিতে হারিয়ে গেলেন আওয়ামী লীগ প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বান্ধবী বর্তমানে বাংলাদেশ স্কাউট গার্লস ইন স্কাউটিং ফোরামের জাতীয় কমিটির সভাপতি প্রফেসর নাজমা শামস।

২ জানুয়ারি (বুধবার) গণভবনে ১১তম জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয় লাভ করায় আওয়ামী লীগ প্রধান শেখ হাসিনাকে শুভেচ্ছা জানাতে আসেন রাজনৈতিক নেতা, সামরিক-বেসামরিক ও বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তা, স্কাউটস, শিক্ষক, সাংবাদিক, আমরা মুক্তিযোদ্ধার সন্তানসহ বিভিন্ন সংগঠনের প্রতিনিধিরা। সেসময় গণভবনে এসেছিলেন প্রফেসর নাজমা শামস।

সবাই শুভেচ্ছা জানানোর পরে উপস্থিত সবার উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্য শেষে শেখ হাসিনা উঠে গিয়ে কথা বলেন প্রফেসর নাজমা শামসের সঙ্গে। এ সময় তারা একে অন্যকে জড়িয়ে ধরেন, হারিয়ে যান অতীতের মধুর স্মৃতিতে।

এক মুহুর্তের জন্য সাংবাদিকদের সকল ক্যামেরার একসাথে ক্লিক করে সেই আনন্দঘন মুহুর্তকে ধরে রাখে। শেখ হাসিনা পরে নিজেই উপস্থিত সবাইকে জানান, প্রফেসর নাজমা শামসের সঙ্গে তাঁর সখ্যতার কথা।

শেখ হাসিনা জানান, কলেজ জীবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রলীগ থেকে ইডেন মহিলা কলেজ ছাত্র সংসদের ভাইস প্রেসিডেন্ট (ভিপি) এবং প্রফেসর নাজমা শামস ছাত্র ইউনিয়ন থেকে জেনারেল সেক্রেটারি (জিএস) নির্বাচিত হয়েছিলেন। দুই মতাদর্শের দুই ছাত্রনেতা ছিলেন কিন্তু দুজনের মধ্যে ছিল নিবিড় বন্ধন। সেই সম্পর্ক আজও অটুট রয়েছে। একসঙ্গে পাকিস্তানের দুঃশাসনের বিরুদ্ধে রাজপথে মিছিল মিটিং করেছেন তারা।

তাঁদের সম্পর্কের এই উষ্ণতা দেখে অভিনন্দন জানাতে আসা সবাই উৎসুক দৃষ্টিতে তাকিয়ে থাকেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত