বীরপ্রতীক তারামন বিবির মৃত্যুতে রাষ্ট্রপতির শোক

প্রকাশ : ০১ ডিসেম্বর ২০১৮, ১৪:৫৪

জাগরণীয়া ডেস্ক

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বীর মুক্তিযোদ্ধা তারামন বিবির মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। বাংলাদেশে বীর প্রতীকের মর্যাদায় ভূষিত দুইজন নারী মুক্তিযোদ্ধার একজন তারামন বিবি।

১ ডিসেম্বর (শনিবার) এক শোক বার্তায় রাষ্ট্রপতি মুক্তিযোদ্ধা তারামন বিবির মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন এবং বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে তার অবদানের কথা স্মরণ করেন।

তিনি বলেন, জাতি এবং স্বাধীনতা প্রিয় জনগণ চিরকাল তাকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে। আবদুল হামিদ মরহুমার রুহের শান্তি ও মুক্তি কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

তারামন বিবি বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের সময় সম্মুখযুদ্ধে হানাদার বাহিনীর বিরুদ্ধে অস্ত্র হাতে লড়াই করেছেন তিনি। সহযোদ্ধাদের জন্য রান্না করেছেন, নিজেদের অস্ত্র লুকিয়ে রেখে সময়মত সেসব নির্দিষ্ট স্থানে পৌঁছে দেওয়া আর দক্ষ গুপ্তচরের মত পাকিস্তানি বাহিনীর খবর সংগ্রহ করা অসীম সাহসী মুক্তিযোদ্ধা ১ ডিসেম্বর (শনিবার) রাত দেড়টার দিকে কুড়িগ্রামের রাজিবপুর উপজেলার শংকর মাধবপুর গ্রামের নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স ছিল ৬২ বছর। দীর্ঘদিন ধরে তিনি ডায়াবেটিকস ও ফুসফুসের সমস্যায় ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্বামী, এক ছেলে ও এক মেয়ে রেখে যান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত