গুলশানে কিশোরী ধর্ষণের ঘটনায় অভিযুক্ত যুবক কারাগারে

প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০১৮, ১৬:০৭

জাগরণীয়া ডেস্ক

রাজধানীর গুলশানের কালাচাঁদপুর এলাকায় কিশোরী ধর্ষণের ঘটনায় অভিযুক্ত যুবক দিপলাসকে কারাগারে পাঠানো হয়েছে। 

২৯ সেপ্টেম্বর (শনিবার) অভিযুক্ত দিপলাসকে আদালতে হাজির করা হলে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গুলশান থানার এসআই মোশারফ হোসেন জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে দিপলাস ধর্ষণের অভিযোগ অস্বীকার করেছেন। এ কারণে তার আর রিমান্ড চাওয়া হয়নি। এই মামলায় আর কোনো আসামি না থাকায় তাকে রিমান্ডে নেওয়ার কোন গ্রহণযোগ্যতা নেই।

আর পুলিশের জিজ্ঞাসাবাদে কিছু স্বীকার না করায় তাকে আদালতে জবানবন্দি দিতে বলা হয়নি। তবে তিনি স্বীকার না করলেও অভিযোগ প্রমাণে কোনো সমস্যা হবে না। কারণ ধর্ষণের শিকার কিশোরীর ডাক্তারি পরীক্ষার প্রতিবেদন ও তার জবানবন্দি এ ক্ষেত্রে যথেষ্ট।

এদিকে, ধর্ষণের শিকার কিশোরীকে চিকিৎসা ও প্রয়োজনীয় ডাক্তারি পরীক্ষার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) রাখা হয়েছে। এসব প্রক্রিয়া শেষে আদালতে নিয়ে ২২ ধারায় তার জবানবন্দি রেকর্ড করা হবে।

মামলার বরাত দিয়ে গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক জানান, গারো সম্প্রদায়ের ১৪ বছরের ঐ কিশোরী খালার বাসায় থেকে পড়াশুনা ও তাদের সন্তানদের দেখাশোনা করতেন। কিশোরীর খালার বাসায় স্ত্রী ও সন্তান নিয়ে সাবলেট থাকেন দিপলাস। সেও গারো সম্প্রদায়ের। ভাড়াটে দিপলাস মাঝে মধ্যেই ওই কিশোরীকে বিয়ের প্রলোভন দেখাতো ও নানা কুপ্রস্তাব দিতো। 

গত ২৭ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) কিশোরীর খালা-খালুর অনুপস্থিতি সে মেয়েটির ঘরে ঢুকে তাকে ধর্ষণ করে।  পরে খালা এলে মেয়েটি তাকে এ কথা খুলে বললে তার খালা গুলশান থানায় মামলা করেন। মামলা নম্বর ৩৪। এর পরিপ্রেক্ষিতে গত ২৮ সেপ্টেম্বর (শুক্রবার) দিপলাসকে গ্রেপ্তার করে পুলিশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত