রায়েরবাজারে কিশোরীকে গণধর্ষণ, গ্রেপ্তার ৬

প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০১৮, ১৪:০৬

জাগরণীয়া ডেস্ক

রাজধানীর রায়েরবাজার বুদ্ধিজীবী কবরস্থান এলাকায় ১৪ বছর বয়সী এক কিশোরীকে (১৪) গণধর্ষণের অভিযোগে ছয় যুবককে গ্রেপ্তার করেছে মোহাম্মদপুর থানা-পুলিশ।

এদের মধ্যে ৩ জন ধর্ষণের ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে জবানবন্দি দিয়েছেন। ভোলার ফেরদৌস (২০), শাহীন (১৯) ও মিলন (১৯)। এদেরকে কারাগারে পাঠিয়েছেন আদালত। বাকি ৩ জনের দুইদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এরা হলেন- জুয়েল (২৮), রাশেদুল ইসলাম (১৯) ও নয়ন (২২)।

মামলার এজাহার থেকে জানা যায়, গত ২১ সেপ্টেম্বর সন্ধ্যা সাতটার দিকে পোশাককর্মী ঐ কিশোরী মোহাম্মদপুরের নূরজাহান রোডে তাজিয়া মিছিল দেখে পূর্বপরিচিত বিল্লালকে (২৫) নিয়ে বাড়ি ফিরছিল। এসময় বিল্লাল তাকে কৌশলে মেয়েটিকে একটি নার্সারিতে নিয়ে যায়। সেখানে আগে থেকেই লুকিয়ে থাকাফেরদৌস, শাহীন, হাসান ও মিলন তাকে ধর্ষণ করেন।  এসময় বিল্লালও মেয়েটিকে ধর্ষণ করেন। এসময় রাশেদুল তা মোবাইলে ভিডিও করেন। সেখানে পাহারায় ছিলেন নয়ন, জুয়েল।

এ ঘটনায় ২৬ সেপ্টেম্বর (বুধবার) আটজনের নাম উল্লেখ করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মোহাম্মদপুর থানায় মামলা করেন কিশোরীর মা।

এ প্রসঙ্গে মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জামাল উদ্দিন মীর বলেন, ঐ কিশোরী তার মায়ের সঙ্গে থাকত। কিশোরীর গ্রামের বাড়ি বরিশাল। ধর্ষণের পর অসুস্থ হয়ে পড়ে ওই কিশোরী। সে এখন তেজগাঁও ভিকটিম সাপোর্ট সেন্টারে রয়েছে। 

তিনি আরও বলেন, অভিযুক্ত আসামিরা আরও নানা অপরাধের সঙ্গে জড়িত। কিশোরীকে ধর্ষণে জড়িত প্রত্যেককে গ্রেপ্তার করে বিচারের মুখোমুখি করা হবে।  ইতিমধ্যে অভিযুক্ত ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত