তুরাগ নদী থেকে উদ্ধার দু'শিক্ষার্থীর পরিচয় শনাক্ত

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৩৭

জাগরণীয়া ডেস্ক

সাভারের আশুলিয়ায় তুরাগ নদী থেকে ভাসমান অবস্থায় উদ্ধার হওয়া দু'শিক্ষার্থীর মরদেহের পরিচয় পাওয়া গেছে।

নিহত দুই বান্ধবী হলো- আশুলিয়ার ঘোষবাগ এলাকার ইদ্রিসের বাড়ির ভাড়াটিয়া নুরুজ্জামানের মেয়ে সাথী আক্তার সোমা (১৫) ও কোন্ডলবাগ এলাকার হানিফের বাড়ির ভাড়াটিয়া মাসুদ মিয়ার মেয়ে আফরোজা আক্তার হেনা (১৬)। তারা দু'জনে বাবা-মায়ের সঙ্গে আশুলিয়া এলাকায় ভাড়া বাসায় থাকতো। দুজনেই ধানমন্ডি রোটারি ক্লাব বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী। এদের মধ্যে নিহত সাথী আক্তার সোমা নবম শ্রেণিতে মানবিক বিভাগে এবং আফরোজা আক্তার হেনা একই শ্রেণীতে ব্যবসায় শিক্ষা বিভাগে পড়াশুনা করতো।

গত ১৯ সেপ্টেম্বর (বুধবার) সন্ধ্যায় আশুলিয়া বাজার সংলগ্ন তুরাগ নদী থেকে ভাসমান অবস্থায় দুই শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করে আশুলিয়া থানা পুলিশ।  পরে নিহতদের মরদেহ ময়না তদন্তের জন্য মর্গে পাঠায়।

ঘটনার পর বিভিন্ন গণমাধ্যমে দু'শিক্ষার্থীর মরদেহের ছবিসহ সংবাদ প্রকাশের পর ২০ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) দুপুরে নিহতের স্বজনরা মর্গে গিয়ে মরদেহগুলো শনাক্ত করেন।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ রিজাউল হক জানান, ১৯ সেপ্টেম্বর (বুধবার) ঐ দুই শিক্ষার্থী স্বজনদের সঙ্গে রাগ করে বাসা থেকে বের হয়েছিল এবং তারপর থেকে তারা নিখোঁজ ছিল। তবে কিভাবে তাদের মৃত্যু হয়েছে বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। ময়না তদন্তের প্রতিবেদন পেলে এ বিষয়ে নিশ্চিত হওয়া যাবে। 

ধানমন্ডি রোটারি ক্লাব বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এমারত হোসেন বলেন, গতকাল ওই দু'শিক্ষার্থী স্কুলে আসার জন্য বাড়ি থেকে বের হলেও স্কুলে আসেনি। পরে তাদের মৃত্যুর খবর বৃহস্পতিবার বিদ্যালয়ে ছড়িয়ে পড়লে শিক্ষার্থীসহ সবার মাঝে শোকের ছায়া নেমে আসে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত