সাভারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ

প্রকাশ : ০৫ জুলাই ২০১৮, ১৩:৪৩

জাগরণীয়া ডেস্ক

সাভার কেয়ার হাসপাতালে চিকিৎসকদের গাফিলতির কারণে এক প্রসূতির মৃত্যুর অভিযোগ পাওয়া গিয়েছে।  নিহতের নাম মাহমুদা বেগম (২২)। তিনি রংপুর জেলার মিঠাপুকুর থানা এলাকার এমারতপুর শাফিউলের স্ত্রী।

গত ২ জুলাই (সোমবার) রাতে চিকিৎসাধীন অবস্থায় ওই নারীর মৃত্যু হয়েছে।

জানা গেছে, ২৯ জুন (শুক্রবার) গর্ভবর্তী মাহমুদার প্রসব বেদনা উঠলে এক দালালের মাধ্যমে তাকে সাভার থানা বাসস্ট্যান্ড এলাকার কেয়ার হাসপাতালে ভর্তি করেন তার স্বামী শফিউল। ওইদিন বিকেলে কোনরকম পূর্ব প্রস্তুতি ছাড়াই অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়া হয় এবং ডা. দিলরুবা ইয়াসমিন দিনার তত্ত্বাবধানে সিজারের মাধ্যমে একটি কন্যা সন্তান প্রসব করেন মাহমুদা। এরপর একটি ইনজেকশন পুশ করার পর রক্তক্ষরণ শুরু হতে থাকে মাহমুদার।

মাহমুদার দেবর রাজু অভিযোগ করেন, ভাবীর অবস্থা ভালো এবং কোন রক্তের প্রয়োজন নেই জানিয়ে ডা. দিলরুবা ইয়াসমিন দিনা মাহমুদার সিজার করান। ইনজেকশন পুশ করার পর থেকেই ভাবীর অবস্থা খারাপ হয়ে যায়। কোনভাবে রক্তক্ষরণ বন্ধ করতে না পারায় হাসপাতাল কর্তৃপক্ষ তড়িঘড়ি করে মাহমুদাকে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেয়। সেখানে নিবিড় পরিচর্যা কেন্দ্রে ভর্তি রেখে ১২ ব্যাগ রক্ত দেয়া হয়। হাসপাতাল কর্তৃপক্ষের খামখেয়ালি ও অবহেলায় অতিরিক্ত রক্তক্ষরনের কারনে টানা ৪ দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে অবশেষে চিরদিনের জন্য বিদায় নেন তিনি।

মাইশা নামে মাহমুদার পাঁচ বছরের আরও একটি কন্যা সন্তান রয়েছে। বিষয়টি জানতে কেয়ার হাসপাতাল কর্তৃপক্ষকে একাধিকবার মুঠোফোনে কল করেও সংযোগ পাওয়া যায়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত