তিন প্রকল্পের উদ্বোধন করলেন হাসিনা-মোদী

প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০১৮, ১৮:২৯

জাগরণীয়া ডেস্ক

ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৩টি প্রকল্পের উদ্বোধন করেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

১০ সেপ্টেম্বর (সোমবার) বিকেলে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব প্রকল্পের উদ্বোধন করা হয়। প্রকল্পগুলো হলো-কুষ্টিয়ার ভেড়ামারায় ৫০০ মেগাওয়াট বিদ্যুৎ আমদানি বিষয়ক প্রকল্প, রেলওয়ের ‘কুলাউড়া-শাহবাজপুর সেকশন পুনর্বাসন’ ও ‘আখাউড়া-আগরতলা ডুয়েল গেজ রেল সংযোগ নির্মাণ (বাংলাদেশ অংশ)’ প্রকল্প।  

এসময় ভারতের ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বাংলাদেশের মানুষকে তাদের মাতৃভাষা ‘বাংলা’য় শুভেচ্ছা জানিয়েছেন । একই সঙ্গে ভবিষ্যতেও বাংলাদেশ-ভারতের মধ্যে সুদৃঢ় সম্পর্ক থাকবে বলে জানিয়েছেন তিনি।

তিনি বলেন, সকলকে বিশেষভাবে বাংলাদেশের ভাই ও বোনেরা নমস্কার গ্রহণ করুন। নতুন প্রকল্পের উদ্বোধন আমাদের দুই দেশের সম্পর্কের নতুন মাত্রা। যা ভবিষ্যতে আরও সুদৃঢ় হবে। আমাদের দুই দেশের সম্পর্কের বন্ধনে কোনো প্রটোকল মানে না। সম্পর্ক সর্বোচ্চ মানে থাকবে। রেল লাইন প্রজেক্টের মাধ্যমে এ সম্পর্ক আরও গভীর হোক।

এ সময় গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনাও নরেন্দ্র মোদীকে শুভেচ্ছা জানান। শুভেচ্ছা জানান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব এবং ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজকেও।

তাছাড়া ভিডিও কনফারেন্সে বাংলাদেশকে আরও এক হাজার মেগাওয়াট বিদ্যুৎ দেয়ার ঘোষণা দেন মমতা। এ ঘোষণায় মমতাকে ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত