রাজশাহীতে স্কাউটদের যানবাহনের বৈধতা যাচাইকরণ প্রশিক্ষণ

প্রকাশ : ০৪ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৫৩

জাগরণীয়া ডেস্ক

রাজশাহী মহানগরীতে ‘নিরাপদ সড়কের জন্য নাগরিক কর্তব্য সংক্রান্ত স্কাউট সদস্যদের বিশেষ প্রশিক্ষণ’ অনুষ্ঠিত হয়েছে। 

৩ সেপ্টেম্বর (সোমবার)​ সকালে বিআরটিএ রাজশাহী সার্কেলে মিলনায়তনে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। এছাড়াও নগরীর তিনটি পয়েন্টে ভ্রাম্যমাণ আদালতে বিভিন্ন যানবাহনের বৈধতা যাচাই, জরিমানা ও মামলা করা হয়।

প্রশিক্ষণ শেষে দুপুর ১২টা থেকে নগরীর তিনটি পয়েন্টে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বিভিন্ন যানবাহনের বৈধতা দেখা হয়। নগরীর আমচত্বর পয়েন্টে নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পালন করেন রহিমা সুলতানা বুশরা, রেলগেট শহীদ কামারুজ্জামান চত্বরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ছিলেন শারমিনা আক্তার ও তালাইমারি মোড়ে ভ্রাম্যমাণ আদালতের দায়িত্বে ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাত আরা তিথি।

প্রতিটি পয়েন্টে রোভার স্কউট সদস্যরা দায়িত্বরত ট্রাফিক পুলিশকে সহযোগিতা করেন। স্কাউট সদস্যরা মূলত যানবাহনের পাঁচটি (ড্রাইভিং লাইসেন্স, রেজিস্ট্রিশন, ফিটনেস, ট্যাক্স টোকেন ও রুট পারমিট) বিষয়ের ওপর বৈধতা যাচাই করেন। পাশাপাশি এই পাঁচটি বিষয়ের ঘাটতি থাকলে ভ্রাম্যমাণ আদালতে জরিমানাসহ মামলা করা হয়।

প্রশিক্ষণ অনুষ্ঠানে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নাসিমা খাতুনের সভাপতিত্বে অতিথি ছিলেন, সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রিট উম্মে তাবাসসুম, রাজশাহী সিভিল সার্জন কার্যালয়ের ডা. বার্নাবাস হাসদাক, রাজশাহী জেলা রোভার স্কাউট সম্পাদক ও রাজশাহী কলেজ সহকারি অধ্যাপক ড. বহিরুল ইসলাম, রাজশাহী মেট্রো স্কাউট সম্পাদক তারিকুল ইসলাম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত