বিল লাখ টাকা, নবজাতক রেখে মা-বাবা উধাও

প্রকাশ : ০৩ সেপ্টেম্বর ২০১৮, ১৬:২৮

জাগরণীয়া ডেস্ক

কুমিল্লায় একটি হাসপাতালে মাত্র ৬ দিনে প্রায় এক লাখ টাকা বিল এসেছে দেখে নবজাতককে ফেলে রেখে উধাও হয়ে গেছেন তার মা-বাবা। ঘটনাটি এখন নগরীজুড়ে ‘টক অব দ্য টাউনে’ পরিণত হয়েছে।

‘কুমিল্লা মা ও শিশু স্পেশালাইজড হসপিটালে’এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর বদিউল বলেন, নবজাতকের চিকিৎসায় ১৮ তারিখ থেকে ২৪ তারিখ পর্যন্ত ওই বিল হয়েছে। কিন্তু নবজাতকটির মা-বাবার খোঁজ পাওয়া যাচ্ছে না। তাই কোতয়ালি থানায় জিডি করেছি। এছাড়া নবজাতকটি এখনও এনআইসিইউতেই রয়েছে। সবমিলিয়ে ২ সেপ্টেম্বর পর্যন্ত প্রায় দুই লাখ টাকা বিল হয়েছে।

জানা যায়, নবজাতকটি চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার বাকিলা গ্রামের শাহ আলম ও রোকেয়া বেগমের। এর আগে তাদের তিনটি সন্তান পৃথিবীর আলো দেখার আগেই নষ্ট হয়েছিল। পরে ওই নবজাতকটি স্বাভাবিকভাবে জন্ম নিলেও কিছু সমস্যা দেখা দেয়।

এ কারণে তাকে গত ১৮ আগস্ট কুমিল্লা মা ও শিশু স্পেশালাইজড হসপিটালে নিয়ে যান তার মা-বাবা। সেখানে নবজাতক নিবিড় পরিচর্যা ইউনিটে (এনআইসিইউ) রাখা হয় নবজাতকটিকে। একপর্যায়ে ২৪ আগস্ট হাসপাতাল থেকে তারা জানতে পারেন, ৯৭ হাজার ৩৯৯ টাকা বিল হয়েছে। তখন টাকা দেওয়ার কোনো পথ না পেয়ে নবজাতককে ফেলে রেখেই উধাও হয়ে যান শাহ আলম ও রোকেয়া।

এ বিষয়ে কুমিল্লা সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান বলেন, আমি শুনেছি বিষয়টি। হাসপাতাল কর্তৃপক্ষ থানায় জিডি করেছে। যদি নবজাতকের মা-বাবা না আসেন তাহলে লালনপালনের জন্য আদালতের মাধ্যমে কেউ তাকে নিতে চাইলে নিতে পারবে।

কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর বলেন, বিষয়টি এখন শুনলাম মাত্র। খোঁজ নিয়ে দেখছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত