সন্দেহমুক্ত নন হাসনাত করিম

প্রকাশ : ০৩ আগস্ট ২০১৬, ১৪:৪০

জাগরণীয়া ডেস্ক

গুলশানের ঘটনায় উদ্ধার পাওয়া নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক হাসনাত করিম ‘সন্দেহমুক্ত নন’ বলে জানিয়েছেন পুলিশ প্রধান এ কে এম শহীদুল হক।

মঙ্গলবার সংবাদ সম্মেলনে তিনি বলেন, “ওই ঘটনার পূর্বে তার যে রেকর্ড এবং ওই ঘটনার দিন তার যে আচরণ- সবগুলো সন্দেহের মধ্যে আছে, সে সন্দেহমুক্ত নয়। তার বিরুদ্ধে কংক্রিট এভিডেন্স আমরা সংগ্রহ করার চেষ্টা করছি। সে আমাদের নলেজে আছে। যখনই আমাদের মনে হবে তাকে কাস্টডিতে নেওয়া দরকার তখন আমরা নিতে পারব।”

গুলশানে জঙ্গি হামলার পর জিম্মি দশা থেকে জীবিত ফিরে আসা ৩২ জনের মধ্যে হাসনাতসহ দুজন এখনো আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হেফাজতে রয়েছেন, বাকি সবাইকে ছেড়ে দেওয়া হয়েছে।

আইজিপি বলেন, “যারা জঙ্গি সংগঠনের সঙ্গে সম্পৃক্ত হচ্ছে। ধর্মীয়ভাবে বিভ্রান্ত হয়ে.... তাদের ভাষায় হিযরত করে বাড়ি-ঘর ছেড়ে চলে গেছে, তাদের যদি শুভবুদ্ধির উদয় হয়, স্বাভাবিক জীবন ও পরিবারে আসতে চায়, তাহলে তাদের পরিবারকে সহায়তা দেওয়া হবে। তাদের ভয়ের কোনো কারণ নাই।” আর বিভিন্ন ঘটনায় যাদের নাম এসেছে, তারা ফিরতে চাইলে তাদেরও দেশের প্রচলিত আইনে সহায়তা দেওয়ার প্রতিশ্রুতি দেন তিনি।

সাম্প্রতিক জঙ্গি কর্মকাণ্ড ও হামলার হোতা হিসেবে ব্যর্থ সেনা অভ্যুত্থান চেষ্টার পরিকল্পনাকারী বরখাস্ত মেজর সৈয়দ মো. জিয়াউল হক এবং বাংলাদেশে আইএস এর কথিত সমন্বয়ক কানাডীয় পাসপোর্টধারী বাংলাদেশি নাগরিক তামিম চৌধুরীকে চিহ্নিত করেছে পুলিশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত