ঈদের শুভেচ্ছা জানিয়েছেন বার্নিকাট-ব্লেক

প্রকাশ : ২২ আগস্ট ২০১৮, ১৪:২৩

জাগরণীয়া ডেস্ক

ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট ও যুক্তরাজ্যের হাইকমিশনার অ্যালিসন ব্লেক সবাইকে ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন। দুই মিশনের অফিসিয়াল ফেসবুকে এই শুভেচ্ছা জানান তারা।

২২ আগস্ট (বুধবার) মার্কিন দূতাবাসের ফেসবুক পেজে ঈদের শুভেচ্ছা জানিয়ে ভিডিও বার্তায় মার্শা বার্নিকাট বলেন, ঘুরে ফিরে বারে বারে ঈদ আসে, ঈদ চলে যায়। তবে ঈদ ভালোবাসতে শেখায়। সবাইকে ঈদের শুভেচ্ছা। সবাই ভালো থাকবেন।

ঢাকায় নিযুক্ত যুক্তরাজ্যের হাইকমিশনার অ্যালিসন ব্লেক ঈদের শুভেচ্ছা জানিয়ে বলেন, ঈদ মোবারক। আমি ব্রিটিশ হাইকমিশনের পক্ষ থেকে সবাইকে জানাই ঈদের শুভেচ্ছা। এই ঈদ আপনার ও আপনার প্রিয়জনের জন্য হয়ে উঠুক সুন্দর ও শান্তিময়।

এদিকে, যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে বুধবার দেশব্যাপী উদযাপিত হচ্ছে ঈদুল আজহা। বুধবার ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হয় সকাল ৮টায়।  নামাজ শেষে মোনাজাতে দেশের শান্তি ও সমৃদ্ধি কামনা করা হয়। সাধারণ মানুষের পাশাপাশি এ জামাতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন। 

এছাড়া মন্ত্রিসভার সদস্য, কূটনীতিক, সরকারি উচ্চপদস্থ কর্মকর্তাসহ দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা অংশ নেন। নামাজ শেষে মুসল্লিরা একে অপরের সঙ্গে কোলাকুলি করেন।  ঈদের নামাজের পর সারা দেশে শুরু হয় পশু কোরবানি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত