জামিনে মুক্ত নওশাবা

প্রকাশ : ২১ আগস্ট ২০১৮, ১৮:০৪

জাগরণীয়া ডেস্ক

অবশেষে জামিনে মুক্তি পেয়েছেন অভিনেত্রী কাজী নওশাবা আহমেদ। নিরাপদ সড়ক আন্দোলন নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় ১৭ দিন কারাবন্দী থাকার পর জামিন পেয়েছেন তিনি।

২১ আগস্ট (মঙ্গলবার) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাস এ জামিন মঞ্জুর করেন। 

নওশাবার আইনজীবী ইমরুল কায়সার জামিনের বিষয়টি নিশ্চিত করে বলেন, আগামী ধার্য তারিখ পর্যন্ত নওশাবার অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেছেন আদালত।

ফৌজদারি কার্যবিধি অনুযায়ী ম্যাজিস্ট্রেট আদালত ছুটির দিনেও খোলা থাকে। ওই আদালতে নওশাবার জামিন চেয়ে আবেদন করলে আজ বিকেলে এর উপর শুনানি হয়। শুনানি শেষে ম্যাজিস্ট্রেট নওশাবাকে জামিন দেন।

উল্লেখ্য, গত ৪ আগস্ট বিকেলে ফেসবুক লাইভে কাজী নওশাবা দাবি করেন, রাজধানীর জিগাতলায় নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত একজন শিক্ষার্থীর চোখ তুলে ফেলা হয়েছে ও দুই শিক্ষার্থীকে মেরে ফেলা হয়েছে। কিন্তু তার এসব তথ্যের কোনো সত্যতা পাওয়া যায়নি। পরে সেদিনই রাজধানীর উত্তরা এলাকা থেকে নওশাবাকে আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এরপর তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি জানান ফোনে একজন তাকে এই তথ্য দেয়। অযাচিত এই ভুলের জন্য ক্ষমাপ্রার্থনাও করেন তিনি। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত