শেষ হচ্ছে মালিক-শ্রমিকদের ‌'অঘোষিত ধর্মঘট'

প্রকাশ : ০৬ আগস্ট ২০১৮, ০০:১৯

জাগরণীয়া ডেস্ক

নিরাপদ সড়কের দাবীতে শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষাপটে নিরাপত্তার দাবিতে পরিবহন মালিক-শ্রমিকদের ‌‘অঘোষিত ধর্মঘট’ অবশেষে শেষ হতে যাচ্ছে। বেশ ক’দিনের অচলাবস্থার পর ৬ আগস্ট (সোমবার) সকাল থেকে রাজধানী ঢাকাসহ সারাদেশের সব রুটে বাস চলাচল শুরু হবে বলে জানিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ। ৫ জুলাই (রবিবার) রাতে তিনি এ কথা জানান।

তিনি বলেন, ৬ আগস্ট (সোমবার) সকাল থেকে সারাদেশের সব রুটে যথারীতি বাস চলাচল শুরু হবে। মালিক-শ্রমিকদের সঙ্গে আলোচনা করে সমিতির পক্ষ থেকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের বেপরোয়া দুই বাসের পাল্লাপাল্লিতে দুই শিক্ষার্থী বাসচাপায় নিহত হওয়ার পর নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে নামে শিক্ষার্থীরা। এসময় বেশ কিছু গাড়ি ভাঙচুরও হয় এবং শিক্ষার্থীরা বিভিন্ন যানবাহনের লাইসেন্স পরীক্ষা করতে শুরু করে।

এর প্রেক্ষিতেই ‘নিরাপত্তার অভাব’ দেখিয়ে ঢাকাসহ সারাদেশের অনেক জায়গায় যানবাহন চলাচল বন্ধ করে দেয় পরিবহন মালিকেরা। শুক্রবার রাতে দূরপাল্লার গাড়ি চললেও শনিবার থেকে ‘নিরাপত্তার অভাব’ দেখিয়ে আবারো তা বন্ধ করে দেওয়া হয়। এতে সারাদেশে যাত্রীদের দুর্ভোগ চরমে পৌঁছায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত