আজও রাস্তায় শিক্ষার্থীরা

প্রকাশ : ০২ আগস্ট ২০১৮, ১২:৪২

জাগরণীয়া ডেস্ক

নিরাপদ সড়ক ও দুই শিক্ষার্থীকে বাসচাপায় ‘হত্যার’ বিচারসহ নয় দফা দাবিতে পঞ্চম দিনের মতো সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা।

২ আগস্ট (বৃহস্পতিবার) রাজধানীর উত্তরার আব্দুল্লাহপুর থেকে বিমানবন্দর পর্যন্ত সড়কে অবস্থান নিয়েছে শিক্ষার্থীরা। এছাড়া রাজধানীর আসাদগেট, সায়েন্সল্যাব ও মৌচাক এলাকার রাস্তাও অবরোধ করেছেন তারা। 

সকাল ১১টার দিকে শাহবাগ ও আশপাশের এলাকার শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা শাহবাগ মোড়ে জমায়েত হয়েছে। রাস্তা অবরোধ করে মাইক নিয়ে বিভিন্ন স্লোগান দিচ্ছে তারা। রাস্তায় গাড়ি থামিয়ে কাগজপত্র ও চালকদের লাইসেন্স চেক করছে। এক লাইনে গাড়ি চালানোর জন্য আহ্বান জানাচ্ছে তারা। মুখর শিক্ষার্থীদের সঙ্গে অনেকে জায়গাতে অভিভাবকদেরও যোগ দিতে দেখা গেছে।

উল্লেখ্য, গত ২৯ জুলাই বিমানবন্দর সড়কের জিল্লুর রহমান ফ্লাইওভারের বাম পাশে বাসের জন্য অপেক্ষা করার সময় জাবালে নূর পরিবহনের দুটি বাসের রেষারেষিতে বাস চাপায় ঘটনাস্থলেই শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থী দিয়া আক্তার মিম ও আব্দুল করিমের মৃত্যু হয়। এছাড়া বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হন।

গত চার দিন ধরে শিক্ষার্থীরা রাজধানীর সড়ক অবরোধ ও বিক্ষোভ করে আসছে। উদ্ভুত পরিস্থিতিতে রাজধানীসহ সারাদেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করা হয়েছে।

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত