শিক্ষার্থীদের লাইসেন্স পরীক্ষায় আটকে গেল পুলিশের গাড়ি

প্রকাশ : ০১ আগস্ট ২০১৮, ১৭:২৪

জাগরণীয়া ডেস্ক

আন্দোলনরত শিক্ষার্থীরা একের পর এক গাড়ি আটকিয়ে লাইসেন্স আছে কীনা পরীক্ষা করছেন। এবার সে পরীক্ষায় আটকে গেলো পুলিশের খাবার পরিবহনকারী একটি গাড়ি।

১ আগস্ট (বুধবার) দুপুরে ধানমণ্ডিতে হারুণ আই হসপিটালের সামনে পুলিশের পাবলিক অর্ডার ম্যানেজমেন্টের একটি গাড়ি শিক্ষার্থীদের লাইসেন্স পরীক্ষায় আটকে যায়।

ওই গাড়ির চালকের আসনে থাকা পুলিশ কনস্টেবল অরবিন্দ সমাদ্দার বলেন, আমরা সরকারি চাকরি করি। লাইসেন্স না দেখে তো আর চাকরি দেয়নি।

তা হলে লাইসেন্স দেখাতে পারেননি কেন জানতে চাইলে তিনি বলেন, সরকারি গাড়ি। আমাদের গাড়িতে করে খাবার নেয়া হয়। কাজের সময় আমরা লাইসেন্স নিয়ে বের হই না। কাগজ অফিসে থাকে।

প্রায় আধা ঘণ্টা ওই জায়গায় আটকে থাকার পর অতিরিক্ত পুলিশ এসে শিক্ষার্থীদের বুঝিয়ে ওই গাড়িটি ছাড়িয়ে নিয়ে যায়। 

যদিও লাইসেন্সবিহীন বেশিরভাগ গাড়ির চাবিই শিক্ষার্থীরা নিয়ে নেয়। অনেককেই গাড়ির চাবি ফেরত পাওয়ার জন্য শিক্ষার্থীদের কাছে মিনত করতে দেখা গেছে।

আন্দোলনরত এক শিক্ষার্থী বললেন, লাইসেন্স না থাকার পরও এরা গাড়ি চালায়। এদের কারণে আমাদের ভাইয়েরা রাস্তায় মারা যাচ্ছে। লাইসেন্স ছাড়া কোনো গাড়ি রাস্তায় চলবে না।

উল্লেখ্য, গত ২৯ জুলাই বিমানবন্দর সড়কের জিল্লুর রহমান ফ্লাইওভারের বাম পাশে বাসের জন্য অপেক্ষা করার সময় জাবালে নূর পরিবহনের দুটি বাসের রেষারেষিতে বাস চাপায় ঘটনাস্থলেই শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থী দিয়া আক্তার মিম ও আব্দুল করিমের মৃত্যু হয়। এছাড়া বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হন।

বেপরোয়া বাসের ধাক্কায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় টানা চতুর্থ দিনের মত রাস্তায় নেমে বিক্ষোভ দেখাচ্ছে 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত