সিরাজগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

প্রকাশ : ৩১ জুলাই ২০১৮, ২১:০০

জাগরণীয়া ডেস্ক

সিরাজগঞ্জে স্ত্রী শাবানা খাতুনকে হত্যার দায়ে স্বামী নুর হোসেনকে (৪০) মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সাজাপ্রাপ্ত নূর হোসেন জেলার তাড়াশ উপজেলার ওয়াপদা বাঁধ এলাকার এলাহী বক্সের ছেলে।

৩১ জুলাই (মঙ্গলবার) দুপুর সোয়া ১২টায় সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক জেলা জজ ফজলে খোদা মো. নাজির এ রায় দেন।

মামলার বরাত দিয়ে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) শেখ আব্দুল হামিদ লাবলু জানান, ২০০৫ সালে তাড়াশ উপজেলার মাগুড়া বিনোদ গ্রামের মৃত সোহরাব আলীর মেয়ে শাবানা খাতুনের সাথে নুর হোসেনের বিয়ে হয়। বিয়ের সময় ৩০ হাজার টাকা যৌতুক দাবি করলে বিয়ের আসরে চার হাজার ও বিভিন্ন সময়ে আরও ২২ হাজার টাকা যৌতুক দেন শাবানার ভাই আবু সাইদ। কিন্তু বাকি টাকার জন্য প্রায়ই স্ত্রী শাবানাকে শারিরীক ও মানসিক নির্যাতন করেছে স্বামী নূর হোসেন।

২০০৮ সালের ১৪ জানুয়ারি ভোরে যৌতুকের টাকা নিয়ে স্বামী-স্ত্রীর ঝগড়ার এক পর্যায়ে শাবানাকে বেদম মারধর করেন নুর হোসেন। তার গোপনাঙ্গে প্লাস্টিকের পাইপ দিয়ে এলোপাতাড়ি আঘাত করলে শুরু হয় রক্তক্ষরণ। একপর্যায়ে শাবানা জ্ঞান হারিয়ে ফেলেন। এ অবস্থায় তাকে সিরাজগঞ্জ সদর হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

এ ঘটনায় শাবানার ভাই আবু সাইদ বাদী হয়ে হত্যা মামলা দায়ের করলে তদন্ত শেষে পুলিশ নুর হোসেনের নামে আদালতে অভিযোগ পত্র দাখিল করেন। সাক্ষ্যগ্রহণ ও নথিপত্র পর্যালোচনা করে অভিযোগের সত্যতা পাওয়ায় মঙ্গলবার এ রায় দেন আদালত।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত