নাটোরে স্ত্রী হত্যার দায়ে স্বামীসহ দুজনের মৃত্যুদণ্ড

প্রকাশ : ২১ জুন ২০১৮, ১৯:০৭

জাগরণীয়া ডেস্ক

নাটোরের সিংড়ায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামী শাহমীম ও তার বন্ধু রমিজুল আলমকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।

২১ জুন (বৃহস্পতিবার) দুপুরে নাটোরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রেজাউল করিম এ রায় দেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত শাহমীম (২৬) কুড়িগ্রাম জেলার ফুলবাড়ি থানা এলাকার নগরাসপুর গ্রামের শাহাজামান মানিকের ছেলে এবং রমিজুল আলম (২৩) একই জেলা ও থানার ধর্মপুর গ্রামের নুরু ইসলামের ছেলে এবং তারা উভয়ই জাল কাগজপত্র তৈরি করে হাইকোর্ট থেকে জামিন নিয়ে পলাতক রয়েছে।

মামলার এজাহার থেকে জানা যায়, লালমনিরহাট জেলার সদর উপজেলার মোস্তফি গ্রামের আব্দুর রাজ্জাকের মেয়ে রেজেনা পারভিন ওরফে রুপালী ২০১৬ সালের ২২ ডিসেম্বর বগুড়া থেকে নিখোঁজ হন। তিনদিন পর নাটোরের সিংড়া উপজেলার রামানন্দ খাজুরা ইউনিয়নের দোপুকুরিয়া গ্রামের একটি আবাদী জমিতে রুপালীর আগুনে ঝলসানো লাশ পাওয়া যায়।

এ ঘটনায় রুপালীর বাবা আব্দুর রাজ্জাক বাদী হয়ে স্বামী শাহমীমসহ অজ্ঞাত ৫ জনের বিরুদ্ধে সিংড়া থানায় মামলা করেন। তদন্তকালে গ্রেপ্তার হওয়া আসামী মো.শাহমীম ও রমিজুল আলম দোষ স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন।

তদন্ত শেষে থানার উপ-পরিদর্শক দেবব্রত দাস ২০১৭ সালের ৩১ মার্চ তারিখে ওই দুই আসামীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। গ্রেপ্তারের পর থেকে আসামীরা জেল হাজতে আটক ছিলেন। পরে জালিয়াতি করে উচ্চ আদালত থেকে জামিনে মুক্ত হয়ে আদালতে হাজিরা দিয়ে আসছিলেন। কিন্তু মামলার বাদী ঘটনাটি আদালতের নজরে নিয়ে আসলে আদালত আসামীদের আইনজীবীকে এ ব্যাপারে কারণ দর্শাতে বলেন এবং নাটোরের জেলা ও দায়রা জজ আদালতকে আসামীদের অবিলম্বে গ্রেপ্তারের নির্দেশ দেন। একইসঙ্গে মামলাটি দ্রুত নিষ্পত্তি করার নির্দেশনা দেন। এরপর থেকে আসামীরা পলাতক হয়।

২১ জুন (বৃহস্পতিবার) মামলার রায়ে আসামী শাহমীম ও তার বন্ধু রমিজুল আলমকে মৃত্যুদণ্ডের আদেশ দেন আদালতের বিচারক।

জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট সিরাজুল ইসলাম জানান, মামলার দণ্ডপ্রাপ্ত দুই আসামী জাল কাগজ তৈরি করে হাইকোর্ট থেকে জামিন নিয়ে পালিয়ে রয়েছে। তাদের অনুপস্থিতিতে বিচারক এই রায় দিয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত