স্বামীর নির্যাতনে গর্ভের সন্তানের মৃত্যু, মামলা

প্রকাশ : ২৬ জুলাই ২০১৮, ১৪:৪০

জাগরণীয়া ডেস্ক

বরিশালে যৌতুকের দাবিতে স্ত্রীকে মারধর করে গর্ভের সন্তান মেরে ফেলার অভিযোগে স্বামীসহ চারজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। 

২৫ জুলাই (বুধবার) নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে বাকেরগঞ্জ উপজেলার বালী গ্রামের রিয়াজ হাওলাদারের স্ত্রী রেখা আকতার মামলাটি করেছেন। মামলায় অভিযুক্তরা হলেন-মামলার বাদী রেখা আকতারের স্বামী রিয়াজ হাওলাদার, দেবর হৃদয়, শাশুড়ি আমেনা বেগম ও তাদের স্বজন জাহাঙ্গীর মীরা।

ট্রাইব্যুনালের বিচারক মো. আবু শামীম আজাদ অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পুলিশ সুপারকে মামলাটির তদন্ত করে প্রতিবেদন পাঠানোর নির্দেশ দিয়েছেন।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৭ সালের ২৭ অক্টোবর বাকেরগঞ্জ উপজেলার সন্তোষদী এলাকার আ. সালাম খানের মেয়ে রেখা আকতারের সঙ্গে বিয়ে হয় রিয়াজ হাওলাদারের। বিয়ের পর থেকেই যৌতুক বাবদ ২ লাখ টাকা দেয়ার জন্য রেখাকে চাপ দিতে থাকেন রিয়াজ। এ ঘটনায় রেখাকে মারধোর ও বাড়ি থেকে তাড়িয়ে দেয়ার মত ঘটনাও ঘটেছে। যদি অভিভাবকদের পরামর্শে পরে তা সমঝোতা হয়। সর্বশেষ গত ১৫ জুলাই রিয়াজ বাজারে মুদি ব্যবসা করার জন্য ফের ২ লাখ টাকা চান। যা দিতে অপারগতা জানালে রিয়াজ তার স্ত্রীকে মারধর করে পুনরায় তাড়িয়ে দেন। এদিকে রেখা আকতার গর্ভবতী হওয়ায় মারধরের কারণে তার শারীরিক সমস্যা দেখা দিলে বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে ভর্তি করা হয়। গত ২০ জুলাই রেখা হাসপাতালে একটি মৃত পুত্র সন্তান প্রসব করেন।

অভিযোগের ভিত্তিতে পুলিশ এসে মৃত সন্তানের ময়নাতদন্ত সম্পন্ন করেন। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত