কমলগঞ্জে যৌতুকের জন্য গৃহবধূকে নির্যাতন

প্রকাশ : ০৩ জুলাই ২০১৮, ১১:৪৬

জাগরণীয়া ডেস্ক

মৌলভীবাজারের কমলগঞ্জে যৌতুকের কারণে গৃহবধূ সালমা বেগমকে (২৬) অমানবিক নির্যাতন করায় স্বামী ও তার পরিবারের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের হয়েছে। নির্যাতনের শিকার গৃহবধূ বর্তমানে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।

থানায় লিখিত অভিযোগ ও পরিবারসূত্রে জানা গেছে, কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নের উত্তরভাগ গ্রামের মৃত আজিদ মিয়ার মেয়ে সালমা বেগমের সাথে একই উপজেলার ভানুবিল গ্রামের মোঃ ফজর মিয়ার ছেলে এখলাছ মিয়ার সাথে বিয়ে হয়। বিয়ের সময় পাত্রকে যৌতুক দেওয়া হয়। বিয়ের পরও বিভিন্ন সময় স্বামীর চাহিদামত টাকা দেওয়া হতো সালমার পরিবার থেকে। এরপরও বিভিন্ন সময় যৌতুকের দাবিতে সালমাকে স্বামীসহ শ্বশুরবাড়ির লোকজন শারীরিক ও মানসিক নির্যাতন করত।

গত ২৮ জুন (বৃহস্পতিবার) স্ত্রী সালমা বেগমকে পিতার বাড়ি থেকে টাকা আনার জন্য বললে তিনি অপারগতা প্রকাশ করেন। এতে শ্বশুরবাড়ির লোকজনের নির্দেশে তার উপর নেমে আসে অমানবিক শারীরিক নির্যাতন। নির্যাতন করে ঘরে অজ্ঞান অবস্থায় রেখে তালা দিয়ে রাখা হয় সালমাকে।

২৯ জুন (শুক্রবার) সকালে প্রতিবেশীদের মাধ্যমে খবর পেয়ে স্থানীয় ইউপি সদস্য মনীন্দ্র কুমার সিংহ ও বশির বক্সকে নিয়ে সালমার পিতার বাড়ির লোকজন তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। স্ত্রীকে নির্যাতনের পর থেকেই স্বামী এলখাছ মিয়া পলাতক রয়েছে।

সালমা বেগমের বড় ভাই কামাল মিয়া শুক্রবার বিকেলে কমলগঞ্জ থানায় স্বামীসহ ৪ জনের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ মোকতাদির হোসেন পিপিএম জানান, তদন্তক্রমে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত