‘প্রয়োজনে সরাসরি আমার সঙ্গে যোগাযোগ করবেন’

প্রকাশ : ২৪ জুলাই ২০১৮, ১৭:০৮

জাগরণীয়া ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁদাবাজি, টেন্ডারবাজি, পেশীশক্তি, সন্ত্রাস ও মাদক নির্মূলে কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসকদের প্রতি নির্দেশ দিয়েছেন। যদি কেউ বাধা দেয়, আপনারা সরাসরি আমার সঙ্গে বা আমার অফিসে যোগাযোগ করতে পারবেন। সরকার প্রধান হতে পারি- আমি কিন্তু জাতির পিতার কন্যা, আপনাদের সেটাও মনে রাখতে হবে- বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

২৪ জুলাই (মঙ্গলবার) সকালে তার তেজগাঁওস্থ কার্যালয়ে তিনদিন ব্যাপী ‘জেলা প্রশাসক সম্মেলন-২০১৮’ উদ্বোধনকালে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, আমরা সমাজ থেকে এসব অশুভ তৎপরতা নির্মূল করে মানুষের শান্তি ও নিরাপত্তা নিশ্চিত করতে চাই। বিনা দ্বিধায় আপনারা এই টেন্ডারবাজী, পেশী শক্তি, সন্ত্রাস এবং মাদক নির্মূলে কাজ করবেন।

প্রধানমন্ত্রী বলেন, বর্তমান সরকারের চূড়ান্ত লক্ষ্য হচ্ছে ক্ষুধা, দারিদ্র্য, নিরক্ষরতা, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার অভিশাপমুক্ত একটি সুখী, সমৃদ্ধ, ন্যায়ভিত্তিক, জ্ঞান-নির্ভর ‘ডিজিটাল বাংলাদেশ’ বিনির্মাণ। এ ক্ষেত্রে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকগণের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

তিনি বলেন, ঔপনিবেশিক মানসিকতা পরিহার করে আপনাদের সেবার মনোভাব নিয়ে সততার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। তবেই, দেশ সামনের দিকে এগিয়ে যাবে।

প্রধানমন্ত্রী জেলা প্রশাসকদের উদ্দেশ্যে বলেন, সরকারের পরিকল্পনাগুলো বাস্তবায়নের দায়িত্ব আপনাদের, মাঠ পর্যায়ের কর্মকর্তাদের। আমি বিশ্বাস করি যে, আপনাদের মাঝে অনেক উদ্ভাবনী শক্তি আছে। আপনারা এই উদ্ভাবনী শক্তি কাজে লাগিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাবেন।

অনুষ্ঠানে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক এবং মুখ্য সচিব মো.নজিবুর রহমান বক্তৃতা করেন। মন্ত্রী পরিষদ সচিব অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন।

এতে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের পক্ষে নওগাঁর জেলা প্রশাসক মো.মিজানুর রহমান, চুয়াডাঙ্গার জেলা প্রশাসক জিয়াউদ্দিন আহমেদ ও মুন্সীগঞ্জের জেলা প্রশাসক বেগম শায়লা ফারজানা এবং রাজশাহীর বিভাগীয় কমিশনার মো.নূর-উর-রহমান বক্তৃতা করেন।

সরকারের নীতি-নির্ধারণী পর্যায়ের সঙ্গে মাঠপর্যায়ের কর্মকর্তাদের সরাসরি মত বিনিময়ের সুযোগ সৃষ্টির জন্যই এই সম্মেলনের আয়োজন। তৃণমূল পর্যায়ে সরকারের নীতি ও কর্মসূচি বাস্তবায়নে সমস্যাসমূহ এবং সেগুলোর সমাধানের পথ ও কৌশল নির্ধারণে এ সম্মেলন কার্যকর ভূমিকা পালন করে থাকে। এ নিয়ে পঞ্চম বারের মত এই সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত