‘রোহিঙ্গাদের ফেরত পাঠাতে সহযোগিতা করবে ভারত’

প্রকাশ : ১৫ জুলাই ২০১৮, ১৪:৩৮

জাগরণীয়া ডেস্ক

রোহিঙ্গাদের নিজ ভূমিতে ফেরত পাঠানোসহ এ সমস্যা সমাধানে ভারত বাংলাদেশের পাশে থাকার আশ্বাস দিয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেন, ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং আশ্বাস দিয়েছেন রোহিঙ্গা সমস্যার সমাধানে তারা পাশে থাকবেন। এ ছাড়া ভিসা সহজীকরণ নিয়েও আলোচনা হয়েছে।

১৫ জুলাই (রবিবার) দুপুরে সচিবালয়ে ভারত-বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

আসাদুজ্জামান খাঁন বলেন, ভারতের সঙ্গে চমৎকার বোঝাপড়া আছে। আমাদের যখন যে সহযোগিতা প্রয়োজন ভারত দিচ্ছে। ভারতের সঙ্গে সর্বোচ্চ সুসম্পর্ক বিরাজমান। বাংলাদেশের এক ইঞ্চি মাটিও ব্যবহার করে ভারতের বিরুদ্ধে সন্ত্রাসী কাজ বা বিচ্ছিন্নতাবাদী কাজ চলতে দেওয়া হবে না।

বৈঠক থেকে বেরিয়ে রাজনাথ সিং বলেন, আজকের বৈঠকে রোহিঙ্গা ইস্যু নিয়ে আলোচনা হয়েছে। দুই দেশের বিরাজমান সমস্যা আলোচনার মাধ্যমেই সমাধান হয়েছে। আজকের বৈঠক ফলপ্রসূ হয়েছে।

উল্লেখ্য, সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ও ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের নেতৃত্বে দুই দেশের বৈঠক শুরু হয়  বেলা ১১টায়। শেষ হয় দুপুর পৌনে ১টার দিকে। এর আগে সকাল সাড়ে ১০টার দিকে রাজনাথ সিং সচিবালয়ে উপস্থিত হন। সেখানে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত