‘ধর্ম নিয়ে বিভ্রান্তি রোধে সবাই সতর্ক থাকুন’

প্রকাশ : ১১ জুলাই ২০১৮, ১৪:২৫

জাগরণীয়া ডেস্ক

ধর্মকে প্রশ্নবিদ্ধ করার অধিকার কারো নেই। কিছু মানুষের জঙ্গি কর্মকাণ্ডে ইসলাম ধর্ম প্রশ্নবিদ্ধ হচ্ছে। এ ধর্ম নিয়ে কেউ যেন রাজনীতি না করে, নিজেদের স্বার্থে ব্যবহার না করে সেদিকে খেয়াল রাখতে হবে-বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

১১ জুলাই (বুধবার) সকালে রাজধানীর আশকোনা হজক্যাম্পে আনুষ্ঠানিকভাবে হজ ক্যাম্প কার্যক্রমের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ইসলাম পবিত্র ধর্ম, শান্তির ধর্ম। ইসলাম ধর্ম নিয়ে বিভ্রান্তি রোধে সবাইকে সতর্ক থাকতে হবে। ইসলামের নামে দেশে অরাজকতা ও বিশৃঙ্খলা তৈরি করে যারা মানুষকে বিভ্রান্ত করছে তাদের বিষয়ে সবাইকে সজাগ থাকতে হবে।

তিনি আরও বলেন, বর্তমান সরকার হাজিদের সুষ্ঠুভাবে পবিত্র হজ পালন করার সুযোগ করে দিতে সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। হজ ব্যবস্থাপনার ক্রমেই উন্নতি হচ্ছে।

হজযাত্রীদের উদ্দেশে তিনি বলেন, আপনারা হজ পালনে পবিত্র ভূমিতে যাচ্ছেন, দোয়া করবেন যেন আপনাদের খেদমত করার সুযোগ পাই।

হজ কার্যক্রম-২০১৮ (১৪৩৯ হি.) এর উদ্বোধন শেষে হজযাত্রীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা এস এম জাহাঙ্গীর হোসেন। উদ্বোধনের পর বিশেষ মোনাজাত করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব মাওলানা সালাহউদ্দিন। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল, বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত আবদুল্লাহ এ এইচ এম আল মুতাইরী, হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) এর সভাপতি আবদুস সোবহান ভুঁইয়া ও মহাসচিব শাহাদাত হোসেন তছলিম প্রমুখ।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত