মিতু হত্যার দুই বছর: শীঘ্রই অভিযোগপত্র জমা

প্রকাশ : ০৪ জুন ২০১৮, ১৫:২৯

জাগরণীয়া ডেস্ক

সাবেক পুলিশ কর্মকর্তা বাবুল আক্তারকে সাক্ষী রেখে চট্টগ্রামে আলোচিত মাহমুদা খানম মিতু হত্যা মামলার অভিযোগপত্র আদালতে জমা দিতে যাচ্ছে পুলিশ। মিতু হত্যাকাণ্ডের দুই বছর পূর্ণ হচ্ছে ৫ জুন। এই দিন অথবা ৬ জুন আদালতে চূড়ান্ত অভিযোগপত্র দাখিল করা হতে পারে বলে জানা গেছে।

মামলার তদন্ত কর্মকর্তা সিএমপির গোয়েন্দা শাখার অতিরিক্ত উপপুলিশ কমিশনার মো. কামরুজ্জামান জানান, সহসা মিতু হত্যা মামলার তদন্ত প্রতিবেদন আদালতে জমা দেয়া হবে। তবে কবে দেয়া হবে তা সুনির্দিষ্ট করে বলতে পারছি না। এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। দু’জন ক্রসফায়ারে মারা গেছে। মুসা ও কালু নামে দু’জনকে এখনও গ্রেপ্তার করা যায়নি।

বাবুল আক্তারের সম্পৃক্ততা সম্পর্কে পুলিশের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু বলা হয়নি। তবে অনানুষ্ঠানিক আলোচনায় তদন্তসংশ্লিষ্ট কর্মকর্তারা বলেছেন, হত্যাকাণ্ডের দুই সপ্তাহের মধ্যেই তারা বাবুলের সম্পৃক্ততার ব্যাপারে ইঙ্গিত পান। স্ত্রী খুন হবেন বিষয়টি বাবুল জানতেন। অভিযোগপত্র জমা দেওয়ার জন্য তাদের অপেক্ষা এখন জুতসই সময়ের।

উল্লেখ্য, ২০১৬ সালের ৫ জুন ভোরে চট্টগ্রামের ও আর নিজাম রোডে প্রথম শ্রেণিতে পড়ুয়া ছেলেকে স্কুলবাসে তুলে দিতে সাবেক পুলিশ কর্মকর্তা বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু অপেক্ষা করছিলেন। এসময় তাকে গুলি করে ও কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

স্ত্রী খুন হওয়ার পর বাবুল এজাহারে উল্লেখ করেন, তিনি জঙ্গিবিরোধী অভিযানে যুক্ত থাকার কারণে তার স্ত্রী খুন হয়ে থাকতে পারেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত