ধর্ষণ বন্ধে সমাজ ও রাষ্ট্রের ভূমিকা বৃদ্ধির দাবীতে মানববন্ধন

প্রকাশ : ০২ জুন ২০১৮, ০০:১৫

জাগরণীয়া ডেস্ক

দেশব্যাপী চলমান নারী ও শিশুর প্রতি সহিংসতা, ধর্ষণ ও যৌন নির্যাতনের ঘটনায় সমাজ ও রাষ্ট্রের ভূমিকা বৃদ্ধির দাবীতে একটি মানববন্ধনের আয়োজন করা হয়েছে। আগামী ০২ জুন (শনিবার) সকাল ১১.০০টায় এলিফ্যান্ট রোডের ইস্টার্ন মল্লিকার সামনে এই মানববন্ধন ও সমাবেশের আয়োজন করা হয়েছে। 

আয়োজকদের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, আমরা অত্যন্ত উদ্বেগের সাথে লক্ষ্য করছি, দেশে নারী ও শিশুর প্রতি সহিংসতা, ধর্ষণ ও যৌন নির্যাতনের ঘটনা ক্রমাগত বেড়ে চলেছে। শিশুরাও এর হাত থেকে রেহাই পাচ্ছে না। ধর্ষণের পর নৃশংসভাবে হত্যার ঘটনাও উত্তরোত্তর বাড়ছে। এমন পরিস্থিতিতে ধর্ষণ বন্ধে সমাজ ও রাষ্ট্রের ভূমিকা জোরদার করার লক্ষ্যে প্রচারণার অংশ হিসাবে এই কর্মসূচী গ্রহণ করা হয়েছে। 

আয়োজকরা আরো জানান, বিগত ০২ এপ্রিল থেকে এ পর্যন্ত ঢাকায় উত্তরা, গুলশান, বসুন্ধরা, ৩০০ ফিট, পল্লবী, শ্যামলী, মোহাম্মপুর, ধানমন্ডি, ফার্মগেট, ইডেন কলেজ প্রভৃতি স্থানে একক বা সম্মিলিত উদ্যোগে ১০টি মানববন্ধন করা হয়েছে। এছাড়া এই ক্যাম্পেইন ছড়িয়েছে ঢাকার বাইরে তিনটি জেলায়- নারায়নগঞ্জে, কুমিল্লা ও কুষ্টিয়াতে। এই ক্যাম্পেইনে অনুপ্রাণিত হয়ে নেপাল, ভারত, নেদারল্যান্ড, সুইডেন, উগান্ডা ও কানাডায় বাংলাদেশী নাগরিকসহ ভিনদেশীরাও একক বা যৌথ আয়োজনে সড়ক ও সামাজিক গণমাধ্যমে নানাধরণের প্রচারণায় অংশ নিয়েছে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত