চট্টগ্রামে আদিবাসী দুই কিশোরী হত্যার বিচার দাবিতে মানববন্ধন

প্রকাশ : ২৬ মে ২০১৮, ১৭:১৬

জাগরণীয়া ডেস্ক

চট্টগ্রামের সীতাকুণ্ডে দুই আদিবাসী কিশোরীকে ধর্ষণ ও হত্যার প্রতিবাদ এবং হত্যাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন ও সমাবেশ করা হয়েছে।

২৬ মে (শনিবার) সকালে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

এ সময় বক্তৃতা করেন, এ্যডভোকেট নিতাই প্রসাদ ঘোষ, আদিবাসী ফোরামের সভাপতি শরৎ জ্যোতি চাকমা ও অন্যরা। এসময় বক্তারা দ্রুততম সময়ের মধ্যে হত্যাকারীর সর্বোচ্চ শাস্তি দাবি করেন।

বাংলাদেশ আদিবাসী ফোরাম, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, পূজা উদযাপন পরিষদ, ত্রিপুরা ছাত্র পরিষদ, পাহাড়ী শ্রমিক কল্যাণ ফোরামসহ বিভিন্ন সামাজিক সংগঠন এই কর্মসূচি পালন করে।

উল্লেখ্য, গত ১৮ মে (শুক্রবার) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে সীতাকুণ্ড পৌরসভার জঙ্গল মহাদেবপুর পাহাড়ের ত্রিপুরা পাড়া থেকে ফলিন ত্রিপুরার মেয়ে সুখলতি ত্রিপুরা (১৫) এবং সুমন ত্রিপুরার মেয়ে সুখলতির বান্ধবী ছবি রাণী ত্রিপুরার (১১) ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ।

সুখলতি ত্রিপুরার মা স্মৃতি কনা ত্রিপুরা জানান, সকালে জুম চাষ করতে তারা স্বামী-স্ত্রী পাহাড়ে যান এবং বিকালে এসে মেয়ে দুটির লাশ ঝুলন্ত অবস্থায় দেখতে পায়। আবুল হোসেন নামে এক বখাটে তাদের উত্ত্যক্ত করত বলে তিনি অভিযোগ করেন। এই ঘটনায় আবুল হোসেনকে প্রধান আসামি করে সীতাকুণ্ড থানায় মামলা করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত