গণপরিবহনে নারী নির্যাতন বন্ধে নীতিমালা প্রণয়নের সুপারিশ

প্রকাশ : ১৬ মে ২০১৮, ১৭:১২

জাগরণীয়া ডেস্ক

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় গণপরিবহনে নারী নির্যাতন বন্ধে একটি সুনির্দিষ্ট নীতিমালা প্রণয়নের সুপারিশ করা হয়েছে।

১৬ মে (বুধবার) সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।

সভায় গণ-পরিবহনে নারী নির্যাতন বন্ধে সিসি ক্যামেরা স্থাপন এবং তা মনিটরিং করা, চালক ও তাদের সহযোগীদের ইউনিফর্ম বাধ্যতামূলক করার পরামর্শ দেয়া হয়। সেই সাথে  প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ে সকল ধর্মের পাঠ্যপুস্তকে ‘নৈতিকতা’ বিষয়ক একটি পৃথক অধ্যায় প্রস্তুতপূর্বক আগামী শিক্ষাবর্ষেই সংযোজন করার ব্যবস্থা নেয়ার জন্য শিশু একাডেমিকে পরামর্শ দেয়া হয়।

সভায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের বাস্তবায়নাধীন উপজেলা পর্যায়ে মহিলাদের আয়বর্ধক প্রশিক্ষণ (আইজিএ) প্রকল্প, নগরভিত্তিক প্রান্তিক মহিলা উন্নয়ন (২য় পর্যায়) শীর্ষক প্রকল্পের অগ্রগতি এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের আগামী অর্থবছরের (২০১৮-১৯) বাজেটের গুরুত্বপূর্ণ বিষয়াদি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। 

কমিটির সভাপতি রেবেকা মমিনের সভাপতিত্বে এ সভায় কমিটির সদস্য ও মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী বেগম মেহের আফরোজ , বেগম ফজিলাতুন নেসা, মিসেস আমিনা আহমেদ এবং মনোয়ারা বেগমসহ সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাগণ সভায় উপস্থিত ছিলেন।

সূত্র: বাসস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত