‘অকৃতকার্যদের বকাঝকা করবেন না’

প্রকাশ : ০৬ মে ২০১৮, ১৪:৩০

জাগরণীয়া ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশগ্রহণকারীদের উদ্দেশ্যে বলেছেন, অকৃতকার্যদের হতাশ হওয়ার সুযোগ নেই। বরং তাদের আরও বেশি সচেতন হতে হবে যেন পরেরবারে পড়াশোনা করে ভালো ফল পেতে পারে। অভিভাবকদেরও তাকে বকাঝকা করার দরকার নেই। বরং তাদের আরও বেশি সমর্থন দিতে হবে যেন ভবিষ্যতে তারা এসব কাটিয়ে নিজেরা ভালো কিছু করতে পারে।

৬ মে (রবিবার) সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে ২০১৮ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল হস্তান্তর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ফলাফলের জন্য এখন আর দৌড়াদৌড়ি করতে হয় না। ডিজিটাল বাংলাদেশের কারণে ঘরে বসেই আজ ফলাফল জানা সম্ভব হচ্ছে। শিক্ষার জন্য গরীব ও মেধাবীদের মধ্যে থেকে ২ কোটি ৩ লাখ শিক্ষার্থীকে বৃত্তি উপবৃত্তি দিচ্ছি। ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়তে হলে শিক্ষার কোনো বিকল্প নেই।

প্রধানমন্ত্রী বলেন, শিক্ষার জন্য গরীব ও মেধাবীদের মধ্যে থেকে ২ কোটি ৩ লাখ শিক্ষার্থীকে বৃত্তি উপবৃত্তি দিচ্ছি। ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়তে হলে শিক্ষার কোনো বিকল্প নেই।

গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে শিক্ষা বোর্ডগুলোর ফলাফলের সারসংক্ষেপ তুলে দেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। অনুষ্ঠানে শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী শুভেচ্ছা বক্তব্য রাখেন। এতে শিক্ষা বোর্ডগুলোর ফল বিশ্লেষণের প্রতিবেদন উপস্থাপন করেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব সোহরাব হোসাইন। অনুষ্ঠানে শিক্ষাবোর্ডগুলোর চেয়ারম্যানরা উপস্থিত থেকে স্ব স্ব বোর্ডের ফলাফল হস্তান্তর করেন।

উল্লেখ্য, গত ১-২৫ ফেব্রুয়ারি এসএসসি’র তত্ত্বীয় পরীক্ষা অনুষ্ঠিত হয়। ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হয় ২৬ ফেব্রুয়ারি থেকে ৪ মার্চ পর্যন্ত। এবার দেশের ৩ হাজার ৪১২টি কেন্দ্রে ২০ লাখ ৩১ হাজার ৮৮৯ পরীক্ষার্থী অংশ নিয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত