‘পাহাড়ে শান্তি বজায় থাকুক’

প্রকাশ : ০৬ মে ২০১৮, ১৪:২৬

জাগরণীয়া ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘পাহাড়ে শান্তি বজায় থাকুক এটাই আমরা চাই। কে পাহাড়ি কে বাঙালি সেটি বিবেচ্য নয়। পাহাড়ে সবাই সমানভাবে শান্তিতে বসবাস করবে।’

৬ মে (রবিবার) সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এসএসসির ফলাফল হস্তান্তরের সময় তিনি এ কথা বলেন। এ সময় বরিশাল শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলেন প্রধানমন্ত্রী। 

শেখ হাসিনা বলেন, পরীক্ষায় ভালো ফলাফলের জন্য ছাত্র-ছাত্রী, অভিভাবক ও শিক্ষকদের আন্তরিক অভিনন্দন। আর যারা ভালো করতে পারতে পারোনি, তাদের হতাশ হওয়ার কিছু নেই। নতুন উদ্যম নিয়ে এগিয়ে যাও তোমরা আরও ভালো করবে। 

‘তোমাদের হতাশ হওয়ার কিছু নেই। পড়াশোনা করে মানুষের মতো মানুষ হয়ে তোমরাই তো আগামী দিনে দেশের হাল ধরবে। এজন্য তোমাদের কঠোর পরিশ্রম করতে হবে।’

এ সময় শিক্ষার উন্নয়নে তার সরকারের নেওয়া বিভিন্ন প্রকল্পের কথা উল্লেখ করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, সরকার শিক্ষার্থীদের উন্নয়নে নানা পদক্ষেপ নিয়েছে। এরমধ্যে উপবৃত্তি ছাড়াও স্কুলগুলোতে টিফিনের ব্যবস্থা করেছি। সবগুলো স্কুলে যাতে এ সুবিধা থাকে সেজন্য সংশ্লিষ্টদের বলছি, এ বিষয়ে ব্যবস্থা নিতে হবে। 

ফলাফল হস্তান্তরের এক পর্যায়ে গণভবন থেকে পার্বত্য চট্টগ্রামের জেলা বান্দরবানের শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গেও কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

এ সময় তিনি ভালো ফলাফলের জন্য শিক্ষার্থীদের অভিনন্দন জানান। 

‘লাখো শহীদের রক্তের বিনিময়ে আমাদের স্বাধীনতা, এই স্বাধীনতা যেন ব্যর্থ না হয়। সেজন্য সবাইকে নিজ নিজ জায়গা থেকে কাজ করে যেতে হবে।’

এর আগে প্রধানমন্ত্রী কাছে ফলাফল হস্তান্তর করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এ সময় শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলীসহ মন্ত্রিপরিষদের সদস্য ও প্রধানমন্ত্রী কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

প্রধানমন্ত্রী কার্যালয়ের মুখ্যসচিব মো. নজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে মন্ত্রিপরিষদের সদস্য ছাড়াও বিভিন্ন বোর্ডের চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত