ভারতে পাচার হওয়া ৮ নারী-শিশু হস্তান্তর

প্রকাশ : ২০ এপ্রিল ২০১৮, ১৫:১৭

জাগরণীয়া ডেস্ক

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ ইমিগ্রেশন চেকপোস্ট (আইসি) পথে বাংলাদেশি ৮ নারী ও শিশুকে ফেরত দিয়েছে ভারতীয় পুলিশ।

১৯ এপ্রিল (বৃহস্পতিবার) সোনামসজিদ সীমান্তের জিরো পয়েন্টে ভারতীয় মোহদিপুর ইমিগ্রেশন চেকপোস্ট হয়ে আসা নারী ও শিশুদের বাংলাদেশ পুলিশের নিকট হস্তান্তর করা হয়। হস্তান্তর করেন ভারতীয় পুলিশের উপপরিদর্শক (এসআই) দেবাশীষ মন্ডল। বাংলাদেশ পুলিশের পক্ষে এদের গ্রহণ করেন শিবগঞ্জ থানার পরিদর্শক (অপারেশন) কবির হোসেন।

এসময় বাংলাদেশী ইমিগ্রেশন কর্তৃপক্ষের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

পরিদর্শক কবির হোসেন বলেন, এরা ভারতের বিভিন্ন কারাগার ও সেইফহোমে ছিলেন। আইনী প্রক্রিয়া শেষে এদের হস্তান্তর করা হয়।

তিনি বলেন, ফেরত আসা প্রত্যেকের অভিভাবকদের খবর দেওয়া হয়েছে। তাদের নিকট এদের হস্তান্তর করা হবে। ফেরৎ আসা ৮ জন হলেন বগুড়া ধুনটের নিমগাছি পূর্বপাড়ার বাচ্চু মিয়ার মেয়ে শাপলা পারভীন লতা (২৬), ঠাকুরগাঁও হরিপুরের ভবানন্দপুর শিযালঝুড়ির শফি রহমানের মেয়ে নুরনেসা খাতুন (২০), জয়পুরহাট পাচঁবিবির আতাপাড়ার আব্দুল আজিজ মন্ডলের মেয়ে রোজিনা খাতুন (১৫), নারায়ণগঞ্জের বন্দর উপজেলার চরধলাশরীফের সিরাজুল মিয়ার মেয়ে সেলিনা আখতার (২০), কুড়িগ্রাম নাগেশ্বরীর রামখানা দীঘিরপাড় গ্রামের জামিনুর ইসলামের মেয়ে জেসমিন খাতুন (১৬), ঢাকা গুলিস্তান ভটুঘাটের আব্দুল কাসেমের মেয়ে খাদিজা খাতুন (২০) এবং খুলনার দৌলতপুরের দেওয়ানা মোল্লাপাড়ার ফেরদৌস আলমের দুই মেয়ে সোহাগী খাতুন (১৩) ও তার ছোট বোন আদুরী খাতুন (৭)।

শিবগঞ্জ পুলিশের নারী ও শিশু সহায়তা ডেক্স ইনচার্জ উপপরিদর্শক (এসআই) রাশিদা খাতুন জানান। পাচার হওয়া এসব নারী ও শিশুরা ২ থেকে ৯ বছর পূর্বে পাচারকারীদের কবলে পড়ে ভারতে পাচার হয়ে যান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত