বিএস২১১ ফ্লাইট বিধ্বস্ত

পাইলট-ক্রুসহ বাংলাদেশের ২৬ জন নিহত

প্রকাশ : ১৩ মার্চ ২০১৮, ১৭:৩৫

জাগরণীয়া ডেস্ক

বিধ্বস্ত ইউএস বাংলার বিএস২১১ ফ্লাইটটির পাইলট, কেবিন ক্রু ও যাত্রীসহ বাংলাদেশের ২৬ জন নিহত হওয়ার তথ্য নিশ্চিত করেছে ইউএস বাংলা কতৃপক্ষ। 

১৩ মার্চ (মঙ্গলবার) বিকেলে ইউএস-বাংলার বারিধারার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বাংলাদেশের বেসরকারি বিমান সংস্থা ইউএস বাংলা এয়ারলাইন্সের জিএম কামরুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, বিমানটিতে থাকা কর্মকর্তা ও যাত্রীসহ ৩৬ জন বাংলাদেশির মধ্যে ২৬ জন মারা গেছেন। বাকি ১০ জন নেপালের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

তিনি আরও বলেন, আত্মীয়-স্বজনদের কাছে নিহতদের মরদেহ হস্তান্তর যত দ্রুততার সহিত  সম্পন্ন করা যায় সে বিষয়ে আমরা চেষ্টা করছি।

উল্লেখ্য, ঢাকা থেকে ইউএস বাংলার বিএস ২১১ ফ্লাইটটি ১২ মার্চ (সোমবার) দুপুর ১২টা ৫১ মিনিটে নেপালের কাঠমান্ডুর উদ্দেশ্যে ছেড়ে যায় এবং স্থানীয় সময় দুপুর ২টা ২০ মিনিটে কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণকালে বিধ্বস্ত হয়।

বিমানে ৬৭ জন যাত্রীদের মধ্যে পুরুষ ৩৭ ও নারী ২৮ জন ছিলেন, শিশু ছিলেন দুইজন। এর মধ্যে ৩২ জন বাংলাদেশি, ৩৩ জন নেপালি, একজন মালদ্বীপের এবং একজন চীনের নাগরিক যাত্রী হিসেবে ছিলেন। এছাড়া ফ্লাইটটিতে দুইজন পাইলট ও দুইজন বিমানকর্মী ছিল। ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দর পুলিশের সর্বশেষ তথ্য অনুযায়ি, ইউএস বাংলার বিএস ২১১ ফ্লাইট বিধ্বস্তে নিহতের সংখ্যা ৫০। চিকিৎসাধীন যাত্রীদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক।

ফ্লাইটের সহকারি পাইলট এবং ইউএস বাংলার প্রথম নারী পাইলট প্রিথুলা রশিদের প্রথমেই মৃত্যু হয়। নিজের মৃত্যুর আগে ১০ জন নেপালী যাত্রীর প্রাণ বাঁচান এই সাহসী বৈমানিক। আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়ার পর মঙ্গলবার সকালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ক্যাপ্টেন আবিদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত