বিএস২১১ ফ্লাইট বিধ্বস্ত

​স্বজনরা নেপালে, শনাক্তকরণের পর মরদেহ হস্তান্তর

প্রকাশ : ১৩ মার্চ ২০১৮, ১৫:৩১

জাগরণীয়া ডেস্ক

বিধ্বস্ত ইউএস-বাংলা এয়ারলাইনসের যাত্রীদের ৪৬ জন স্বজন নেপালে পৌছেছেন। পোস্টমর্টেমসহ চূড়ান্ত শনাক্তকরণের পর মরদেহ হস্তান্তর করা হবে বলে জানান ইউএস-বাংলার জিএম (জনসংযোগ) কামরুল ইসলাম।

১৩ মার্চ (মঙ্গলবার) দুপুরে সাংবাদিকদের এসব তথ্য জানান তিনি।

এসময় তিনি বলেন, যেহেতু বার্ন ইস্যু রয়েছে, তাই শতভাগ নিশ্চিত না হওয়া পর্যন্ত আমাদের অপেক্ষা করতেই হবে। 

অন্য এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বাংলাদেশ-নেপাল সরকার একাজে সম্পৃক্ত আছে। সরকারের সাত সদস্যের প্রতিনিধি দলও নেপাল গেছেন। তারা দূতাবাসের সঙ্গে বৈঠক করে বিভিন্ন হাসপাতালে যাবেন। এরপর সব প্রক্রিয়া শুরু হবে।

ইউটিউবে ছড়িয়ে পড়া পাইলট-এটিসি'র কথোপকথনের বিষয়ে তিনি বলেন, পুরোটাই তদন্তসাপেক্ষ ব্যাপার। আমরা চাই আন্তর্জাতিক তদন্তের মাধ্যমে প্রকৃত বিষয় বের হয়ে আসুক।

উল্লেখ্য, ঢাকা থেকে ইউএস বাংলার বিএস ২১১ ফ্লাইটটি ১২ মার্চ (সোমবার) দুপুর ১২টা ৫১ মিনিটে নেপালের কাঠমান্ডুর উদ্দেশ্যে ছেড়ে যায় এবং স্থানীয় সময় দুপুর ২টা ২০ মিনিটে কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণকালে বিধ্বস্ত হয়। 

বিমানে ৬৭ জন যাত্রীদের মধ্যে পুরুষ ৩৭ ও নারী ২৮ জন ছিলেন, শিশু ছিলেন দুইজন। এর মধ্যে ৩২ জন বাংলাদেশি, ৩৩ জন নেপালি, একজন মালদ্বীপের এবং একজন চীনের নাগরিক। এছাড়া ফ্লাইটটিতে দুইজন পাইলট ও দুইজন বিমানকর্মী ছিল। ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দর পুলিশের সর্বশেষ তথ্য অনুযায়ি, ইউএস বাংলার বিএস ২১১ ফ্লাইট বিধ্বস্তে নিহতের সংখ্যা ৫০। চিকিৎসাধীন যাত্রীদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত