'যে দুর্নীতি করবে তারই বিচার হবে'

প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০১৮, ২২:৩৫

জাগরণীয়া ডেস্ক

আওয়ামী লীগ সভাপতি ও সরকার প্রধান শেখ হাসিনা বলেছেন, দুর্নীতি ও সন্ত্রাসের সঙ্গে জড়িতদের বিচার হতেই হবে।

১৩ ফেব্রুয়ারি (মঙ্গলবার) ইতালির রোমে প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এই মন্তব্য করেন। তিনি সফরকালীন আবাসস্থল পার্ক দ্য প্রিনসিপি গ্র্যান্ড হোটেলে এ সংবর্ধনা আয়োজন করে ইতালি আওয়ামী লীগ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দুর্নীতি ও সন্ত্রাস যারা করবে, জঙ্গিবাদের সঙ্গে যারা জড়িত তাদের বিচার হতেই হবে। কারণ বাংলাদেশটাকে আমরা একটা শান্তিপূর্ণ পরিবেশে আনতে চাই। 

বিএনপি নেত্রী খালেদা, ছেলে তারেক জিয়া ও কোকোসহ দলটির নেতাদের সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, খালেদার আমলে বাংলাদেশ পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়। তিনি প্রধানমন্ত্রী হয়েও কালো টাকা সাদা করেছেন। এ টাকা কোথা থেকে এলো।

বিএনপি নেত্রী খালেদা এতিমের টাকা নিজের কাছে কুক্ষিগত করতে গিয়ে ধরা খেয়েছেন বলে মন্তব্য করেন শেখ হাসিনা।

তিনি বলেন, টাকাগুলো বিদেশ থেকে এসেছিলো এতিমদের জন্য, সে টাকা এতিমদের কাছে যায়নি, তাদের ব্যক্তিগত তহবিলে চলে গিয়েছিলো। টাকাগুলো কোনো এতিমের কাছে গেছে। হ্যাঁ যদি খালেদা জিয়া বলতেন আমার দুই ছেলে এতিম তার জন্য রেখেছি।

জিয়াউর রহমান অবৈধভাবে ক্ষমতা দখল করে মানুষের ভোটের অধিকার চুরি করেছে মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, মানুষ তার ভোটের অধিকার হারিয়েছিলো।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- অর্থমন্ত্রী, কৃষি মন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, ইতালিতে বাংলাদেশের রাষ্ট্রদূতসহ ইতালি আওয়ামী লীগের নেতাকর্মীরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত