খালেদার সাথে ৪ ‘স্বজন’ এর সাক্ষাৎ

প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:২৫

জাগরণীয়া ডেস্ক

দুর্নীতির দায়ে কারাগারে যাওয়া বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দেখতে যান তার ‘পরিবারের চার সদস্য’। কারাগারে বিএনপি প্রধানের সাক্ষাৎ পেতে তাদের তরফ থেকে যোগাযোগ করা হয়।

৯ ফেব্রুয়ারি (শুক্রবার) বিকেল ২টা ৫৫ মিনিটে একটি গাড়িযোগে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারের ফটকে আসেন ওই চার স্বজন। এর মধ্যে ছিলেন খালেদা জিয়ার ছোট ভাই শামীম এস্কান্দার, তার সহধর্মিণী কানিজ ফাতেমা ও ছেলে অভিক এস্কান্দার এবং খালেদা জিয়ার বোন সেলিনা ইসলাম।

ওই স্বজনদের সঙ্গে থাকা বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাসিরউদ্দিনের ছেলে মীর হেলাল জানান, ওই চারজন খালেদার পরিবারের সদস্য। তারা খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে কারা কর্তৃপক্ষের কাছে অনুমতি চেয়েছেন।

এরপর বেলা সাড়ে তিনটার দিকে তারা কারাগারে প্রবেশ করেন। কড়া নিরাপত্তার মধ্য দিয়ে তাদের কারাগারে প্রবেশ করানো হয়। বেলা পাঁচটার দিকে তারা সাক্ষাৎ শেষে ফিরে যান। তবে খালেদার সাথে সাক্ষাতে তাদের কি কথা হয়েছে সেই ব্যাপারে কিছু জানা যায়নি। 

এর আগে বেলা ১১টার দিকে খালেদা জিয়ার জন্য ফল নিয়ে দেখা করতে এসেছিলেন নারী কর্মী-সমর্থকরা। একটি ফলের ডালায় সাজিয়ে খালেদার পছন্দের ফল পেঁপে, আম, আপেল, কমলা, বেদানা, আঙুর, কলা, নাসপাতি নিয়ে আসেন দুই নারী সমর্থক। কিন্তু নিয়ম না মেনে আসায় তাদের ফিরিয়ে দেওয়া হয়।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) পাঁচ বছরের কারাদণ্ড দেন আদালত। ১০ বছর করে কারাদণ্ড দেওয়া হয় খালেদার ছেলে দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেকসহ অন্য আসামিদের। রায় ঘোষণার পরই খালেদাকে কারাগারে নিয়ে যাওয়া হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত