শেখ হাসিনা সেনানিবাসের উদ্বোধন

প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০১৮, ১২:৩৫

জাগরণীয়া ডেস্ক

বরিশাল ও পটুয়াখালী জেলায় নবনির্মিত দেশের ৩১তম ‘শেখ হাসিনা সেনানিবাসে’র উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ ০৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) পটুয়াখালীর লেবুখালী অংশ থেকে সেনানিবাসের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

সেনাবাহিনীর ৯টি ডিভিশনের আওতায় দেশে ৩০টি সেনানিবাস থাকলেও এতদিন দক্ষিণাঞ্চলের উপকূলীয় এলাকায় কোনো সেনানিবাস ছিল না। দক্ষিণাঞ্চলের ছয়টি জেলায় বড় ধরনের কোনো প্রাকৃতিক দুর্যোগ হলে ২০০ কিলোমিটার দূরের যশোর সেনানিবাসের সহায়তা নিতে হতো।

ছয় বছর পর তার এ সফরকে কেন্দ্র করে গোটা বরিশালে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। এ উপলক্ষে নগর সেজেছে নতুন রূপে। আলোকসজ্জা, তোরণ, সরকারের বিভিন্ন উন্নয়ন প্রকল্প ও সাফল্য তুলে ধরা হয়েছে নগরজুড়ে।

প্রশাসন সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রীর বরিশাল সফর উপলক্ষে কড়া নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে। এ জন্য নগর পুলিশের পক্ষ থেকে পাঁচ স্তরের নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে। এ নিয়ে গত রবিবার সভা করে নগর পুলিশ। এতে প্রশাসন, রাজনীতিবিদ ও গোয়েন্দা সংস্থার কর্মকর্তা অংশ নেন।

নগর পুলিশের কমিশনার এস এম রুহুল আমিন বলেন, নিরাপত্তার কাজে প্রায় দেড় হাজার পুলিশ সদস্য, গোয়েন্দা পুলিশ ও র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) সদস্যরা দায়িত্ব পালন করবেন। সাধারণ মানুষের যাতে সমস্যা না হয়, সে জন্য যানবাহনব্যবস্থা নিয়ন্ত্রণে রাখতে পথনকশা প্রণয়ন করা হয়েছে। সে অনুযায়ী নগরে যানবাহন চলাচল করবে।

জানতে চাইলে জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান বুধবার বলেন, আজ বরিশালের বাকেরগঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথমে সেনানিবাসের উদ্বোধন করবেন। সেখানে তিনি পটুয়াখালীর আরও ১৪টি প্রকল্পের উদ্বোধন ও একটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এরপর প্রধানমন্ত্রী বেলা তিনটায় বরিশালের ঐতিহাসিক বঙ্গবন্ধু উদ্যানে জনসভায় অংশ নেবেন। সেখানে ৪০টি প্রকল্পের উদ্বোধন ও ৩৪টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত