আলপনা হত্যা: দুই আসামির ফাঁসির রায় বহাল

প্রকাশ : ১৯ জানুয়ারি ২০১৮, ০২:০০

জাগরণীয়া ডেস্ক

২০০৮ সালে ঝিনাইদহ মহেশপুরের তোরাব আলীর মেয়ে শিশু আলপনা খাতুনকে (৭) পাট ক্ষেতে নিয়ে ধর্ষণ ও হত্যা করে দুই আসামী। এই ধর্ষণ ও হত্যার দায়ে দুই আসামির ফাঁসির রায় বহাল রেখেছে হাইকোর্ট।

দুই আসামি হলেন- মো. সাইফুল ইসলাম ও মো. আরিফ হোসেন। সাত বছর আগে জজ আদালতেও তাদের একই সাজার রায় হয়েছিল।

১৮ জানুয়ারি (বৃহস্পতিবার) আলপনা ধর্ষণ ও হত্যার মামলায় ডেথ রেফারেন্স, জেল আপিল ও দুই আসামির আপিলের শুনানি শেষে বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

হাই কোর্ট রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মনিরুজ্জামান রুবেল, সহকারী অ্যাটর্নি জেনারেল আবুল কালাম আজাদ খান, সৈয়দা সাবিনা আহমেদ, মারুফা আক্তার শিউলি। আসামিপক্ষে ছিলেন আইনজীবী এস এম শাহজাহান ও আফিল উদ্দিন।

মামলার বিবরণে জানা যায়, ২০০৮ সালে ঝিনাইদহের মহেশপুরে পাট ক্ষেতে নিয়ে সাত বছরের শিশু আলপনাকে ধর্ষণের পর হত্যা করে আসামিরা।

ওই ঘটনায় আলপনার বাবা তোরাব আলী ২০০৮ সালের ২৬ জুন ঝিনাইদহের নারী-শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা করেন। বিচার শেষে ২০১১ সালে আদালত দুই আসামির ফাঁসির রায় দেয়।

ওই রায়ের পর কারাগারে থাকা দুই আসামির ডেথ রেফারেন্স ও জেল আপিল শুনানির জন্য হাই কোর্টে আসে। এক মাস শুনানির পর ১৮ জানুয়ারি (বৃহস্পতিবার) রায় দিলেন হাইকোর্ট।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত