জোরপূর্বক বিয়ে, ডিআইজি মিজানকে প্রত্যাহার

প্রকাশ : ১০ জানুয়ারি ২০১৮, ০১:১৭

জাগরণীয়া ডেস্ক

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) থেকে উপমহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানকে স্থানান্তর করে পুলিশ সদর দপ্তরে সংযুক্ত করা হয়েছে।

০৯ জানুয়ারি (মঙ্গলবার) তাকে পদ থেকে প্রত্যাহার করা হয়।

এক নারীকে তুলে নিয়ে বিয়ে করা ও সম্পর্ক গোপন রাখার অভিযোগে গত কয়েকদিন ধরে মিজানুরকে নিয়ে আলোচনা চলছিল। তবে ডিআইজি পদমর্যাদার এই পুলিশ কর্মকর্তার দাবি, ওই নারী প্রতারক।

০৮ জানুয়ারি (সোমবার) বিকেলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের জানিয়েছিলেন, ‘বিষয়টি গোপন রাখার অভিযোগে মিজানুরের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।’

ওই নারী একটি সংবাদপত্রকে বলেন, পান্থপথের স্কয়ার হাসপাতালের কাছে তার বাসা। সেখান থেকে কৌশলে গত বছরের জুলাই মাসে তাকে তুলে নিয়ে গিয়েছিলেন পুলিশ কর্মকর্তা মিজান। পরে বেইলি রোডের মিজানের বাসায় নিয়ে তিনদিন আটকে রাখা হয়েছিল তাকে।

ওই নারী দাবি করেছেন, আটকে রাখার পর বগুড়া থেকে তার মা’কে ১৭ জুলাই ডেকে আনা হয় এবং ৫০ লাখ টাকা কাবিননামায় মিজানকে বিয়ে করতে বাধ্য করা হয়। পরে লালমাটিয়ার একটি ভাড়া বাড়িতে তাকে স্ত্রীর মর্যাদা দিয়ে রাখেন ইতোপূর্বে বিবাহিত মিজান।

ওই নারীর অভিযোগ, কয়েক মাস কোনো সমস্যা না হলেও ফেসবুকে স্ত্রী পরিচয় দিয়ে একটি ছবি তোলার পর ক্ষিপ্ত হন মিজান। ভাঙচুরের ‘মিথ্যা’ একটি মামলা দিয়ে তাকে গত ১২ ডিসেম্বর কারাগারে পাঠানো হয়। সেই মামলায় জামিন পাওয়ার পর মিথ্যা কাবিননামা তৈরির অভিযোগে আরেকটি মামলা করানো হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত